ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যে কোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকার প্রস্তুত: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
যে কোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকার প্রস্তুত: খাদ্যমন্ত্রী

নওগাঁ: যে কোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকার প্রস্তুত আছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে নওগাঁর নিয়ামতপুরে ঝড়ে ক্ষতিগ্রস্ত বোরো ধান ক্ষেত পরিদর্শনে গিয়ে এই কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, এবার আমরা আশা করেছিলাম গত বছরের চেয়ে ফলন কিছুটা বৃদ্ধি পাবে। কিন্তু গত কয়েকদিনের ঝড় ও শিলাবৃষ্টিতে কিছু কিছু এলাকায় ৭০-৮০ ভাগ ধান ক্ষতিগ্রস্ত হয়েছে। যার ফলে যেগুলো ধান অপুষ্ট আছে সেগুলো ধান থেকে ফলন পাওয়া যাবে না। তাই এই ক্ষতি পুষিয়ে নিতে কৃষকদের আউশ ধান চাষের ওপর জোড় দেওয়ার আহ্বান জানান মন্ত্রী।

সাধন চন্দ্র মজুমদার বলেন, ইতিমধ্যে যেসব এলাকায় বোরো ধান ক্ষতিগ্রস্ত হয়েছে কৃষি বিভাগের কর্মকর্তাদের ক্ষতির পরিমাণ নিরূপণের নির্দেশনা দেওয়া হয়েছে। এর পাশাপাশি খাদ্যবিভাগের সব কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে কোন এলাকায় কি পরিমাণ ক্ষতি হয়েছে ও হওয়ার সম্ভাবনা আছে এবং ক্ষতিগ্রস্ত ধান কি পরিমাণ হারভেস্টার করা যাবে এই রিপোর্ট তৈরি করে জমা দেওয়ার জন্য।

এসময় উপস্থিত ছিলেন আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক রাজশাহী জিএম ফারুক হোসেন পাটোয়ারি, নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।