ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফুল দিয়ে জানানো হলো পুলিশে চাকরির খবর  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
ফুল দিয়ে জানানো হলো পুলিশে চাকরির খবর
 

হবিগঞ্জ: হবিগঞ্জে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকরির জন্য ৫৮ জন তরুণ-তরুণীকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। মাত্র ১২০ টাকা করে খরচ করে তারা চাকরি পেয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।


 
বুধবার (২০ এপ্রিল) হবিগঞ্জের পুলিশ সুপার (এসপি) এসএম মুরাদ আলি চাকরিপ্রাপ্তদের রজনীগন্ধার স্টিক দিয়ে জানিয়ে দেন চাকরি পাওয়ার খবর। চাকরিপ্রাপ্তদের মধ্যে নয়জন নারী ও বাকি ৪৯ জন পুরুষ।
 
স্বচ্ছ প্রক্রিয়ায় চাকরি হওয়ায় চাকরিপ্রাপ্তরা পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানান। জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
 
জানা গেছে, এ বছরের শুরুর দিকে হবিগঞ্জে ৫৮ জন কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। এতে আবেদন করেছিলেন দুই হাজার ৪২ জন তরুণ-তরুণী। গত ২৯ মার্চ ও ৩০ মার্চ হবিগঞ্জ পুলিশ লাইন্সে আবেদনকারীদের শারীরিক মাপ, সহনশীলতা ও কাগজপত্র যাচাই করা হয়। ৮ এপ্রিল নেওয়া হয় লিখিত পরীক্ষা। সর্বশেষ বুধবার (২০ এপ্রিল) মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় কৃতকার্যদের চাকরির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। তাদের চূড়ান্ত নিয়োগ দেওয়ার জন্য সুপারিশ করা হবে।
 
হবিগঞ্জের এসপি এসএম মুরাদ আলি বলেন, গত বছরের শেষের দিকে হবিগঞ্জে ৩৭ জন পুরুষ ও ৭ জন নারীসহ ৪৪ জনকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হয়েছিল। সে সময় আবেদন করেছিলেন এক হাজার ৭৬০ তরুণ-তরুণী।
 
পুনরায় আরও ৫৮ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। দুইটি নিয়োগই অত্যন্ত স্বচ্ছ প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে। প্রতিজন চাকরিপ্রার্থীর মাত্র ১২০ টাকা খবচ হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।