ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফেসবুক লাইভে নারীর 'অভিযোগ', দুই কনস্টেবল সাসপেন্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
ফেসবুক লাইভে নারীর 'অভিযোগ', দুই কনস্টেবল সাসপেন্ড

ঢাকা: রাজধানীর বনানীতে হোটেল শেরাটনের সামনে থেকে ফেসবুক লাইভে এসে এক নারী অভিযোগ করেছিলেন, দুই পুলিশ সদস্য তার ওড়না ধরে টান দিয়েছেন। হেঁটে যাওয়ার সময় তাকে কটূক্তি করেছেন।

বিষয়টি নিয়ে পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনারের কাছে নালিশও করেন ওই নারী ও তার স্বামী।

এরপর ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে সেখানে ওই নারীর জামা-কাপড় ছিঁড়ে ফেলা বা কটুক্তির কোনো দৃশ্য পাওয়া যায়নি। তবে অভিযোগকারী নারীর স্বামীর সঙ্গে বাকবিতণ্ডার চিত্র দেখা যায়। এই ঘটনায়, অভিযুক্ত দুই কনস্টেবলকে দায়িত্ব থেকে সাময়িকভাবে সরিয়ে দেওয়া হয়। অভিযুক্ত ওই দুই কনস্টেবল পুলিশের গুলশান বিভাগের একজন অতিরিক্ত উপ-কমিশনারের দেহরক্ষী ও অপরজন গাড়িচালকের দায়িত্বে নিয়োজিত ছিলেন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় ইফতারের ঠিক আগ মুহূর্তে বনানীর শেরাটন হোটেলের সামনে এ ঘটনা ঘটে।

ঘটনার সিসিটিভি ফুটেজে দেখা যায়, মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় (ইফতারের ঠিক আগ মুহূর্তে) বনানী এলাকায় হোটেল শেরাটনের সামনের রাস্তা দিয়ে স্বামী-স্ত্রী হেঁটে যাচ্ছেন। ওই পথ দিয়ে অপর পাশ থেকে দুইজন পুরুষ হেঁটে যাচ্ছেন। এরই মধ্যে দুইজনকে (কনস্টেবল) ডাক দিয়ে পেছনের দিকে যান ওই নারীর স্বামী। এর মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে ওই নারীর স্বামী এক কনস্টেবলকে ধাক্কা দেন। এরপর দুই কনস্টেবল তাকে ধাক্কা দিয়ে টেনে নিয়ে যান। পেছনে পেছনে ওই যুবকের স্ত্রী তার স্বামীকে বাঁচাতে দৌড়ে আসেন।

এ বিষয়ে পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার মো. আসাদুজ্জামান বলেন, হোটেল শেরাটনে একটি ইফতার পার্টি ছিল। সেখানে আমিসহ ৪জন ও আমার অধীনস্থ কর্মকর্তারা ছিলেন। ইফতারের সময় এই অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে।

তিনি বলেন, আমার দুই কনস্টেবল শেরাটন হোটেলের সামনের পথ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। ওই দম্পতিও হেঁটে যাচ্ছিলেন। হঠাৎ ওই নারীর স্বামী কনস্টেবলদের একজনের গায়ে হাত তোলেন। এসব নিয়ে দ্বন্দ্ব হয় তাদের মধ্যে।

পরে ওই নারী ফেসবুক লাইভে যা বলেছেন তা সঠিক নয়। তিনি লাইভে বলেছেন, তার গায়ের জামা-কাপড় ছিঁড়ে ফেলেছে। আসলে এমন কোনো ঘটনা ঘটেনি। ওই সময়ের ঘটনা সিসি ক্যামেরায় ধারণ করা আছে।

ডিসি বলেন, সিসি ক্যামেরার ফুটেজ দেখানোর পর ওই দম্পতি তাদের ভুল বুঝতে পেরে চলে যান। এ ঘটনায় প্রাথমিকভাবে দুই কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে ওই কনস্টেবলের দোষ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা এপ্রিল ২০, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।