ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিউমার্কেট এলাকায় সংঘর্ষে আহত ৪০, দুজন আইসিইউতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
নিউমার্কেট এলাকায় সংঘর্ষে আহত ৪০, দুজন আইসিইউতে সংঘর্ষে গুরুতর আহত দুজন আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন

ঢাকা: নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুপুর পর্যন্ত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আহত হয়ে ৪০ জনের মতো চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, নিউমার্কেটের ঘটনায় সকাল থেকে এ পর্যন্ত হাসপাতালে আনুমানিক ৪০ জনের মতো চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর, তাদের আইসিইউ সাপোর্ট দেওয়া হচ্ছে।

পরিচালক আরও বলেন, এই সংঘর্ষ আমাদের কাম্য নয়। তবে আমাদের হাসপাতালে চিকিৎসার কোনো ত্রুটি হচ্ছে না। আমাদের হাসপাতালে কুইক রেসপন্স টিম তৈরি করা আছে। তারা সব সহযোগিতা করে।

ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, গুরুতর আহতদের দুজনকে ওয়ানস্টপ ইমার্জেন্সি সেন্টারে আইসিইউতে রাখা হয়েছে। এ দুজনের কেউ ছাত্র নন। তাদের যারা হাসপাতালে নিয়ে এসেছেন তারা বলেছেন, নিউমার্কেট এলাকায় সংঘর্ষে তারা আহত হয়েছেন। সংঘর্ষে আহতদের মধ্যে অধিকাংশেরই মাথায় আঘাত রয়েছে।

আহত একজনকে হাসপাতালে নিয়ে আসা শাকিল নামে এক ব্যক্তি বলেন, নিউমার্কেট নুরজাহান মার্কেটের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় ইটের আঘাতে এক দোকান কর্মচারী আহত হয়েছেন। রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন আছেন।

শুভ নামে আরেক যুবক জানান, নিউমার্কেট এলাকায় অজ্ঞাতনামা এক যুবক গুরুতর আহত হয়ে রাস্তায় পড়ে ছিল। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়। নাম জানা না গেলেও তিনি মার্কেটের দোকানের কর্মচারী।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের টিকিট কাউন্টারে দায়িত্বরত মিজানুর রহমান জানান, দুপুর আড়াইটা পর্যন্ত নিউমার্কেটের ঘটনায় আহত হয়ে ইয়াসিন ও অজ্ঞতনামা দুজনকে ভর্তি করা হয়েছে। আহত অন্যান্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

শুক্রবার মধ্যরাতে ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। শনিবার সকাল থেকেই নিউমার্কেট এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলতে থাকে।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।