ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণ বুদ্ধির কাজ না: ডিএমপি কমিশনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণ বুদ্ধির কাজ না: ডিএমপি কমিশনার

ঢাকা: রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষে গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা বুদ্ধির কাজ না বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন ঈদ-উল-ফিতরের প্রাক্কালে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থতি পর্যালোচনা, ঈদের আগে গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতাদি পরিশোধ, সড়ক-মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখাসহ প্রাসঙ্গিক অন্যান্য বিষয় নিয়ে অনুষ্ঠিত সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার আরো বলেন, ছাত্রদের মোকাবিলা করার সময় বেশ কিছু সাবধানতা অবলম্বন করা লাগে। এটা সাধারণ কোনো ম্যাস গেদারিং নয় যে গুলি করে সরিয়ে দিলাম। ছাত্ররা তাদের ১০ তলা বিল্ডিংয়ের ছাদ থেকে বৃষ্টির মতো ইট-পাটকেল নিক্ষেপ করছে।

তিনি বলেন, তাদের (ছাত্র) প্রতিপক্ষ শ্রমিকদের বুঝিয়ে মার্কেটে ঢোকানোর চেষ্টা করছি। আইজিও কথা বলেছেন ডিসির সঙ্গে। আমাদের মূল লক্ষ্য একটা পক্ষকে নিবৃত্ত করা। কিন্তু আশপাশের সব শ্রমিকরা নেমে পড়েছে। এখান থেকে ঘটনাটা সহজ মনে হচ্ছে। কিন্তু বাস্তবে ঘটনাটা জটিল। এখানে শুধু নিউমার্কেট নয়, চারপাশের সব মার্কেটের লোকজন নেমে পড়েছে। যেখান থেকে খবর পাচ্ছি সেখানেই পুলিশ পাঠাচ্ছি।

তিনি বলেন, টেকনিক্যাল কারণে ছাত্রদের সঙ্গে পুলিশের আচরণ কোমল হবে। গুলি করে, শক্তি প্রয়োগ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা বুদ্ধির কাজ নয়। তবে আমরা চেষ্টা করে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
জিসিজি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।