ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্যান্সার রোগী সেজে অর্থ হাতানোর চেষ্টা, বাবা-ছেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
ক্যান্সার রোগী সেজে অর্থ হাতানোর চেষ্টা, বাবা-ছেলে আটক প্রতারক বাবা মো. গিয়াস উদ্দিন ও ছেলে মো. ওমর ফারুক

নোয়াখালী: নোয়াখালীর সমাজ সেবা অধিদপ্তরে ভুয়া সনদে ক্যান্সার রোগী সেজে অর্থ আদায়ের অভিযোগে প্রতারক বাবা-ছেলেকে আটক করেছেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে আটক দুই প্রতারককে সুধারাম মডেল থানা পুলিশের হস্তান্তর করেন তিনি।

আটককৃতরা হলেন- সোনাইমুড়ী জয়াগ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের চকিদার বাড়ির মৃত বশির উল্ল্যাহর ছেলে মো. গিয়াস উদ্দিন (৪৫) ও তার ছেলে মো. ওমর ফারুক (১৫)।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান  বিষয়টি নিশ্চিত করে জানান, তারা দুইজন বাবা ও ছেলে। ভুয়া কাগজপত্র দিয়ে ক্যান্সার রোগীর ৫০ হাজার টাকার অর্থ সহায়তার জন্য আবেদন করেন। আমি আবেদন যাচাই-বাছাই কমিটির সভাপতি। তাদের যতই সত্য বলতে বলি তারা তা গোপন করেন।

তিনি জানান, কয়েকবার সতর্ক করার পরও তারা বারবার আমাকে ভুল বোঝানোর চেষ্টা করেন। আমি শক্তভাবে কথা বলায় তারা প্রতারণার কথা স্বীকার করেন। তারপর তাদের পুলিশে সোপর্দ করেছি।

সমাজসেবা অধিদপ্তর, নোয়াখালীর উপ-পরিচালক মো. নজরুল ইসলাম পাটোয়ারী জানান, আটককৃতরা ভুয়া কাগজপত্র দিয়ে ক্যান্সার রোগী সেজে টাকা আদায় করে। এমন প্রতারকদের কারণে প্রকৃত রোগীরা অর্থ সহায়তা থেকে বঞ্চিত হন। আমরা থানায় অভিযোগ দিয়েছি।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম জানান, প্রতারক দুই জন থানা হেফাজতে রয়েছে। এজহার দাখিল করা হচ্ছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ১৯ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।