ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে নানা আয়োজনে মুজিবনগর দিবস পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
রাজশাহীতে নানা আয়োজনে মুজিবনগর দিবস পালন

রাজশাহী: রাজশাহীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে রোববার (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করেছে আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠন। কর্মসূচির মধ্যে রয়েছে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ইত্যাদি।

 

সকালে সূর্যোদয়ের পর মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বেলা সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ের পাশে কুমারপাড়ার স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এতে রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ দলীয় নেতাকর্মীরা অংশ নেন।  

এদিকে রাজশাহী সিটি করপোরেশন দিনটি পালনে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে। এরপর জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। প্রথমে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের পক্ষে রাসিকের কাউন্সিলররা শ্রদ্ধা নিবেদন করেন। এপর কর্মকর্তা-কর্মচারীরা পৃথক শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে সব শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনজাত করা হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন- রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিন, সচিব মশিউর রহমান, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. কামরুজ্জামান, ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. নূরুজ্জামান, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এস এম মাহবুবুল হক পাভেল, ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. রবিউল ইসলাম তজু, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আনোয়ার হোসেন, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. রবিউল ইসলাম প্রমুখ।
 
এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন দিবসটি পালনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছে। এছাড়া তারা আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।