ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাঁধ নির্মাণে অনিয়মের কথা প্রধানমন্ত্রীকে জানাবো: কৃষিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
বাঁধ নির্মাণে অনিয়মের কথা প্রধানমন্ত্রীকে জানাবো: কৃষিমন্ত্রী

সুনামগঞ্জ: কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক বলেছেন, দেশ আজ উন্নয়নের দিকে যাচ্ছে। খাদ্য ঘাটতি নেই, সংকট নেই, হাহাকার নেই সুতারাং হাওরের কৃষকরা না খেয়ে থাকবে না।

শুধু তাই নয় পিআইসির বাঁধ নির্মাণের দুর্নীতি অনিয়মের কথা প্রধানমন্ত্রীর কাছে বলব। আর যে সকল কৃষকদের বোরো ধান তলিয়ে গেছে তাদের খাদ্য সহায়তা দেওয়া হবে।

শনিবার (১৬ এপ্রিল) দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলার চাপতির হাওরের ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শন শেষে তিনি এ সব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, হাওরের ধান তোলা নিয়ে আমি সব সময় আতঙ্কে থাকি। কখন কি হয়। কারণ প্রকৃতির ওপর আমাদের হাত নেই। হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ যাতে প্রতিবছর ডিসেম্বরের আগে শুরু করা যায় সেটা নিয়েও আমি কথা বলব। হাওরের পুরো ধান যদি নষ্ট হয়ে যায় তাহলে চালের দাম অব্যশই বাড়বে। তখন কেউ বলবে না হাওরের ধান তলিয়ে গেছে বলে চালের দাম বেড়েছে। তখন বিরোধী দলসহ সবাই খাদ্যমন্ত্রী, কৃষিমন্ত্রী ও প্রধানমন্ত্রীর কাছে জবাব চাইবে।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামিমা আক্তার খানম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।