ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গোপসাগরে কয়লাবোঝাই জাহাজ ডুবি, নিখোঁজ ১১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
বঙ্গোপসাগরে কয়লাবোঝাই জাহাজ ডুবি, নিখোঁজ ১১ ফাইল ছবি

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর উপকূলে বঙ্গোপসাগরে সজল তন্ময়-২ নামে কয়লাবোঝাই একটি লাইটার জাহাজ ডুবে গেছে। এ ঘটনায় ওই জাহাজে থাকা ১১ জন ক্রু নিখোঁজ রয়েছেন।

শনিবার (১৬ এপ্রিল) দুপুর ২টার দিকে ভাসানচর কোস্টগার্ডের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল মোমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নোয়াখালীর ভাসানচর থেকে ১২ নটিক্যাল মাইল দূরে গাঙ্গিরার চর থেকে ৫ কিলোমিটার দক্ষিণে সাঙ্গুর কাছাকাছি জাহাজটি ডুবেছে। তবে ঠিক কখন এই জাহাজ ডুবি হয়েছে এ ব্যাপারে কেউ সঠিক তথ্য জানাতে পারেনি। এটি চট্টগ্রামের সন্দ্বীপ ও নোয়াখালীর হাতিয়ার ভাসানচরের মধ্যবর্তী স্থান।

ভাসানচর কোস্টগার্ডের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল মোমিন বলেন, সকাল সাড়ে ৯টার দিকে আমরা খবর পেয়ে ঘটনাস্থলে অভিযানে রয়েছি। জাহাজে থাকা নিখোঁজদের উদ্ধারে নৌবাহিনীর একটি জাহাজ কাজ শুরু করেছে।

এছাড়া কোস্টগার্ডেরও একটি জাহাজ ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছেছে। অতিরিক্ত ঢেউয়ের কারণে উদ্ধার কাজে বিঘ্ন ঘটছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ভোর রাতের দিকে এ জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত নিখোঁজ কাউকে উদ্ধার করা যায়নি এবং ডুবে যাওয়া জাহাজের সন্ধান মেলেনি।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ১৬ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।