ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে ২ টাকায় মিলছে ৭ পদের ইফতার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
কিশোরগঞ্জে ২ টাকায় মিলছে ৭ পদের ইফতার 

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে সুবিধা বঞ্চিতরা দুই টাকায় পাচ্ছেন সাত পদের ইফতার। খেজুর, ছোলা, মুড়ি, সবজি, চপ, বেগুনি ও পানির বোতল থাকছে ইফতার হিসেবে।

কিশোরগঞ্জ ভলান্টিয়ার্স নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে প্রতিদিন অর্ধশতাধিক নিম্নবিত্ত রোজাদারকে দেওয়া হচ্ছে এসব ইফতার।  

জেলা শহরের শোলাকিয়া, হারুয়া ও পুরানথানাসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন এলাকায় ‘রমজানে সবার জন্য ইফতার’ ব্যানারে এ উদ্যোগ নিয়েছে কিশোরগঞ্জ ভলান্টিয়ার্স।  

প্রতিদিন বিকেল ৫টা থেকে শুরু হয় এ ইফতার বিক্রি। দিনমজুর, রিকশাচালক, পথচারী, মাদরাসার শিক্ষার্থী, ভ্যানচালকসহ সুবিধা বঞ্চিত মানুষ এখান থেকে ইফতার কেনেন। পুরো রমজান মাসজুড়ে এ আয়োজন চলবে বলে জানান উদ্যোক্তারা।

এখানে ইফতার কিনতে আসা কয়েকজন রিকশাচালক বলেন, গরিব মানুষ, ইচ্ছে থাকলেও বেশি দাম দিয়ে ভালো খাবার কিনতে পারি না। বাচ্চারা অনেক সময় ভালো ইফতারের বায়না করে। এখানে দুই টাকায় ইফতার কিনে বাড়িতে নিয়ে পরিবারের সবাইকে নিয়ে ইফতার করি। উদ্যোক্তার জন্য দোয়া করি আমরা।

ব্যতিক্রমী এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সমাজের সর্বস্তরের মানুষ।

কিশোরগঞ্জ ভলান্টিয়ার্সের প্রতিষ্ঠাতা মোজাহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, গত বছরের মতো এ বছরও চলমান রয়েছে সুবিধা বঞ্চিতদের জন্য আমাদের দুই টাকায় ইফতার সেবা, আমরা স্বেচ্ছাসেবীরা স্বচ্ছতার জন্য কারো কাছ থেকে কোনো ডোনেশন না নিয়ে নিজেদের টিফিন ও টিউশনির টাকায় এ কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এতে আমাদের পরিবারের সদস্যরা সহযোগিতা করছেন।

আয়োজনের অন্যতম উদ্যোক্তা মাহমুদুল হাসান বাংলানিউজকে বলেন, আমরা স্বচ্ছল যারা আছি, তারা সবাই রোজায় হরেক রকমের খাবার দিয়ে ইফতার করছি। কিন্তু সুবিধা বঞ্চিত, দরিদ্রদের সামর্থ্য নেই এসবের। তাই সুবিধা বঞ্চিত মানুষের কথা চিন্তা করে রমজান মাসে এ উদ্যোগ নিয়েছি।

মাঠ পর্যায়ে এ কার্যক্রম বাস্তবায়নের জন্য উমর নাসিফ, আরমান জামিল, মাহবুব আল হাসান ফাওযান, উমায়ের আরাফ, ইফতি, নাফিস ফুয়াদ, শাওনসহ অনেক স্বেচ্ছাসেবী অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।