ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদকের টাকা যোগাতে ভাতিজাকে অপহরণের চেষ্টা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
মাদকের টাকা যোগাতে ভাতিজাকে অপহরণের চেষ্টা প্রতীকী ছবি

রাজশাহী: রাজশাহীর তানোর উপজেলায় মাদকের টাকার জন্য নিজ ভাতিজাকে অপহরণের চেষ্টা চালিয়েছেন এক চাচা। ওই ছাত্রের নাম আরাফাত হোসেন (১৩)।

মঙ্গলবার (১২ এপ্রিল) ওই ছাত্রের মা এ ঘটনায় অপহরণ চেষ্টার অভিযোগ এনে থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে বলা হয়েছে, তানোর পৌর এলাকার মধ্যপাড়া গ্রামের শাফিউল রহমান ও শারমিন আক্তারের একমাত্র ছেলে আরাফাত প্রতিদিনের মত আল হেরা মাদরাসায় পড়তে যায়। সোমবার বেলা ১২টার সময় মাদরাসা ছুটি হলে আরাফাতের আপন ছোট চাচা রাফিউল ইসলাম (২৯) ও তার এক বন্ধু মাদরাসার সামনে গিয়ে দাঁড়ায়। এ সময় তার চাচা বলে- তোমার মা ১০০ টাকা দিয়েছে তোমাকে দোকানে নিয়ে গিয়ে জিনিস কিনে দিতে। তুমি আমার সঙ্গে চলো। আরাফাত তার চাচার কথা না শুনে দৌড়ে গিয়ে উপজেলা ক্যাম্পাসের মধ্যে দিয়ে আশ্রয় নেয়। তারাও তার পিছু নেয়। কিন্তু আরাফাতকে ধরতে পারেনি। পরে স্থানীয়দের সহযোগিতায় সে নিজ বাড়িতে ফেরে।

আরাফাতের মা জানান, তার মাদকাসক্ত দেবর টাকার জন্য নিজ ভাতিজাকে অপহরণের চেষ্টা চালিয়েছে। আগে সে প্রায় মিথ্যা অজুহাত দিয়ে টাকা নেওয়ার জন্য তাদের বাড়িতে যেতেন। প্রথম প্রথম দিয়েছেন। কিন্তু পরে জানতে পারেন সে মাদকাসক্ত। তখন থেকে টাকা দেওয়া বন্ধ করে দেন। তার শ্বশুর বাড়ি একই উপজেলার আমশো গ্রামে। এরপরও তারা তানোর মধ্যপাড়ায় নিজেদের আলাদা বাড়িতে থাকেন।

জানতে চাইলে রাজশাহীর তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান মিয়া জানান, এ ঘটনায় তিনি লিখিত অভিযোগ পেয়েছেন। ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য থানার একজন উপ-পরিদর্শককে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেবেন।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad