ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষকের ওপর হামলা, অপরাধীদের গ্রেফতারের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
শিক্ষকের ওপর হামলা, অপরাধীদের গ্রেফতারের দাবি

নোয়াখালী: নোয়াখালীর কবিরহাট উপজেলার বানদত্ত উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নিজাম উদ্দিনের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও দোষীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন বিদ্যালয়ের শিক্ষক ও শতাধিক শিক্ষার্থীরা।

জানা যায়, বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাত সাড়ে ৯ টার দিকে নোয়াখালী পৌরসভার ৫নং ওয়ার্ডের মুসলিম কলোনির বাসায় বানদত্ত উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নিজাম উদ্দিনের ওপর হামলা করে মোয়াজ্জেম হোসেন ফাহাদ ও শাহাদাত হোসেন প্রান্ত।

পরে স্থানীয়রা নিজাম উদ্দিনকে উদ্ধার করে নোয়াখালী সদর হাসপাতালের ভর্তি করলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় প্রেরণ করেন। এ ঘটনায় মামলা হলেও অভিযুক্ত আসামিকে এখনও পুলিশ গ্রেফতার করতে পারেনি।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষক নিজাম উদ্দিন অত্যন্ত সদালাপী মানুষ। কারও সঙ্গে উনার ব্যক্তিগত ঝামেলা ছিল না। কিন্তু সন্ত্রাসী মোয়াজ্জেম হোসেন ফাহাদ ও শাহাদাত হোসেন প্রান্ত হত্যার উদ্দেশ্যে এ হামলা করেছে। ওই শিক্ষক এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। অথচ মামলা হলেও আসামিরা পুলিশের সামনে দিয়ে ঘোরাফেরা করছে। আসামিদের দ্রুত গ্রেফতার না করলে কঠোর আন্দোলনের করা হবে।

এ সময় বক্তব্য রাখেন- বাংলাদেশ শিক্ষক সমিতি নোয়াখালী জেলা শাখার সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক মো. আলমগীর, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক শিহাব উদ্দিন মাহি, কবিরহাট উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এনামুল হক জাহাঙ্গীর, নিজাম উদ্দিনের সহধর্মিণী আফরিন আক্তার রুনা ও বানদত্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মধুসূধন নাথ।

মানববন্ধন শেষে শিক্ষক-শিক্ষার্থীরা জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের নিকট স্মারকলিপি প্রদান করেন।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।