ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৈধপথে কর্মী নিতে ইকুয়েটোরিয়াল গিনিকে প্রস্তাব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
বৈধপথে কর্মী নিতে ইকুয়েটোরিয়াল গিনিকে প্রস্তাব

ঢাকা: বৈধপথে কর্মী নিতে ইকুয়েটোরিয়াল গিনিকে একটি সমঝোতা স্মারক সইয়ের প্রস্তাব দিয়েছেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ। রোববার ( ১০ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

ইকুয়েটোরিয়াল গিনির রাষ্ট্রপতি থিয়ডরো অবিআং এনগুয়েমা এমবিএসোগোর কাছে অনাবাসিক রাষ্ট্রদূত হিসেবে পরিচয়পত্র পেশ করেন মোহাম্মদ সারওয়ার মাহমুদ। করোনা মহামারির কারণে কোভিড-১৯ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক রাষ্ট্রপতি ভবনে এক আড়ম্বরপূর্ণ পরিবেশে পরিচয়পত্র পেশ করা হয়।

পরিচয়পত্র পেশের পর রাষ্ট্রপতি থিয়ডরো অবিআং এনগুয়েমা নব-নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ আন্তরিক অভিনন্দন জানান। এ সময় সৌজন্য বৈঠককালে রাষ্ট্রদূত মাহমুদ থিয়ডরো অবিআং এনগুয়েমাকে বাংলাদেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন।

রাষ্ট্রদূত উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আর্থ সামাজিক উন্নয়নে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, ইকুয়েটেরিয়াল গিনিতে প্রায় ২০০ বাংলাদেশি বিভিন্ন কোম্পানিতে ফাইন্যান্স ম্যানেজার, আইটি এক্সপার্ট, শিপিং এজেন্টসহ অন্যান্য পেশায় অত্যন্ত সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ থেকে আরও অধিক সংখ্যক দক্ষকর্মী এদেশে বৈধপথে আনার জন্য দুই দেশের সরকারের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের প্রস্তাব করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘন্টা, এপ্রিল ১০, ২০২২
টিআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।