ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্কাউট দিবসে ইবি রোভারের পরিচ্ছন্নতা অভিযান

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
স্কাউট দিবসে ইবি রোভারের পরিচ্ছন্নতা অভিযান

ইবি: বাংলাদেশ স্কাউট দিবস উপলক্ষে ক্যাম্পাসে পরিচ্ছন্নতা অভিযান পালন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) রোভার স্কাউটের সদস্যরা।  

শুক্রবার (৮ এপ্রিল) সকালের দিকে রোভার স্কাউটের পতাকা স্ট্যান্ড প্রাঙ্গণে এ কর্মসূচির উদ্বোধন করেন ইবি রোভার স্কাউট গ্রুপ ইউনিট কাউন্সিলের সভাপতি আখতার হোসেন আজাদ ও সাধারণ সম্পাদক মুসা হাশেমী।

 

পরে তাদের নেতৃত্বে সকাল সাড়ে ৮টা থেকে প্রায় দুই ঘণ্টা ৩০ জন রোভার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন। এতে ১৫ বস্তা বর্জ্য জমা হয়।



রোভাররা জানান, ক্যাম্পাসের ক্রিকেট মাঠ, পেয়ারা বাগান ও জিমনেশিয়াম সংলগ্ন এলাকাসহ বিভিন্ন স্থানে তারা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন। এসব স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন অনুষ্ঠান, বনভোজন ও ইফতারের পর ফেলে দেওয়া আবর্জনা পরিষ্কার করে বস্তাবন্দি করেন। পরে সেগুলো নির্দিষ্ট স্থানে ফেলে দেওয়া হয়।

ইউনিট কাউন্সিলের সাধারণ সম্পাদক মুসা হাশেমী বাংলানিউজকে বলেন, বাংলাদেশ স্কাউটস দিবস উদযাপনের অংশ হিসেবে আমরা এ কার্যক্রম পরিচালনা করেছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পাশাপাশি প্রত্যেকে যদি নিজ নিজ অবস্থান থেকে সচেতন হই এবং নির্ধারিত স্থানে আবর্জনা ফেলি তবেই সার্বক্ষণিক ক্যাম্পাসের নির্মল পরিবেশ উপভোগ করতে পারব।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।