ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাগুরা বাস টার্মিনালে বছরজুড়েই ধুলার রাজত্ব

জয়ন্ত জোয়র্দ্দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
মাগুরা বাস টার্মিনালে বছরজুড়েই ধুলার রাজত্ব

মাগুরা: মাগুরায় কেন্দ্রীয় বাস টার্মিনালে বছরজুড়েই থাকে ধুলার রাজত্ব। ফলে ভোগান্তিতে পরিবহন কাউটার মালিক, পরিবহন শ্রমিকরা ও সাধারণ যাত্রীরা।



পরিবহন শ্রমিকরা বলছেন, দীর্ঘ প্রায় ৫ বছর হয়েছে টার্মিনালটির কোনো সংস্কার কাজ করা হয়নি। এদিকে অতিরিক্ত ধুলার কারণে দেখা দিচ্ছে শ্বাসকষ্টসহ নানা রোগ। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় ভোগান্তিতে যেমন সাধারণ যাত্রীরা, তেমনি বাস টার্মিনালে কর্মরত বিভিন্ন পরিবহন কাউন্টার মালিক, শ্রমিক।

সরজমিনে দেখা যায়,পুরো টার্মিনালজুড়ে খানাখন্দ আর ধুলা। সংস্কারের অভাবে উঠে গেছে সড়কের পিচ। ফলে  উঠে যাচ্ছে ইটবালু খোয়া। বৃষ্টি হলে ছোট ছোট গর্তে জমে পানি। চলা চলে ভোগান্তিতে পড়েন সেখানে কর্মরর্ত শ্রমিক ও সাধারণ যাত্রীরা।

মাগুরা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. আকরাম হোসেন বাংলানিউজকে বলেন, আমি এখানে প্রায় দীর্ঘ প্রায় ২০ বছর হয়েছে শ্রমিক হিসেবে কাজ করছি। ধুলার কারণে এখানে কাজ করা যাচ্ছে না। শরীরের শ্বাসকষ্টসহ নানা রোগ দেখা দিচ্ছে।

তিনি দাবি করেন বলেন, পৌরকতৃ পক্ষ যদি আমাদের বাস টার্মিনাল সংস্কার করা যেত, এর উপকার আমরা সবাই পেতাম।

মাগুরা পৌর বাস টার্মিনালের সোহাগ কাউন্টারে মালিক ইদ্রিস মোল্ল্যা বাংলানিউজকে বলেন, এই বাস টার্মিনালে দক্ষিণবঙ্গের প্রায় সব যাত্রীবাহী বাসগুলো মাগুরার ওপর দিয়ে যাতায়াত করে। যে কারণে গাড়ি চাপ অনেক বেশি থাকে। তবে অনেক দিন হয়েছে সংস্কার না করায় টার্মিনালটি ধুলা আর ছোট ছোট খানাখন্দে পরিণত হয়েছে। বতর্মানে ধুলার কারণে ভোগান্তিতে আছেন যাত্রীসহ নানা পরিবহন শ্রমিকরা।

এদিকে পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল বাংলানিউজকে বলেন, মাগুরা একটি ছোট জেলা। পৌরসভার আয় সীমিত কিন্তু ব্যয়ের পরিমাণ বেশি। নগরবাসী যদি পৌর কর বেশি বেশি করে দেন তাহলে আমাদের শহর উন্নয়নের কোনো সমস্যা থাকবে না। নতুন কোনো প্রজেক্ট এলে মাগুরা কেন্দ্রীয় বাস টার্মিনাল সংস্কার করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।