ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘জয় বাংলা’ জাতীয় স্লোগান, সংসদে ধন্যবাদ প্রস্তাব পাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
‘জয় বাংলা’ জাতীয় স্লোগান, সংসদে ধন্যবাদ প্রস্তাব পাস

ঢাকা: জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মন্ত্রিপরিষদের সদস্যদের ধন্যবাদ জানিয়ে জাতীয় সংসদে প্রস্তাব পাস হয়েছে।

বুধবার (৬ এপ্রিল) জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিপরিষদ সদস্যদের ধন্যবাদ জানানোর জন্য আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান প্রস্তাবটি তোলেন।

এ প্রস্তাবের ওপর প্রধানমন্ত্রীসহ সংসদের সরকারি ও বিরোধী দলের সদস্যরা আলোচনার পর তা কণ্ঠভোটে পাস হয়।

প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এখানে আমার কোনো ধন্যবাদের প্রয়োজন নেই। আমি মনে করি এই প্রস্তাবটা সংসদে গ্রহণ হোক, সেটা আমি চাই। আমি ব্যক্তিগতভাবে কোনো কৃতৃত্ব চাই না।

বুধবার একাদশ জাতীয় সংসদের ১৭তম এবং চলতি বছরের দ্বিতীয় অধিবেশন শেষ হয়েছে। এ দিন বিকেলে স্পিকার শিরীন শারমিন চৌধুরী রাষ্ট্রপতির আদেশক্রমে অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন।

এর আগে গত ২৮ মার্চ জাতীয় সংসদের এ অধিবেশন শুরু হয়। এবারের অধিবেশনে কয়েকটি আইন পাস হয়েছে এবং কয়েকটি বিল সংসদে উপস্থাপিত হয়, যেগুলো সংসদ সম্পর্কিত স্থানীয় কমিটিতে পাঠানো হয়েছে।

এ অধিবেশন শেষ হওয়ার আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭৫ সালের ২৬ মার্চের ঐতিহাসিক ভাষণের রেকর্ড সংসদে বাজানো হয়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।