ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, পদ্মাসেতুর মালামাল আসতে দেরি হচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, পদ্মাসেতুর মালামাল আসতে দেরি হচ্ছে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

ঢাকা: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জন্য পদ্মাসেতু প্রকল্পের কিছু মালামাল আসতে দেরি হচ্ছে তাই পদ্মাসেতু চালু দেরি হতে পারে বলে মনে করছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, আসলে তো পদ্মা সেতু শেষ হওয়ার নির্ধারিত সময় ২০২২ এর ডিসেম্বর পর্যন্ত।

 

বুধবার (০৬ এপ্রিল) সংসদ ভবনের মন্ত্রিসভা কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিপরষদ সভা শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।  

জাতীয় সংসদে প্রধানমন্ত্রী বলেছেন আগামী ডিসেম্বরে পদ্মাসেতু চালু করা হবে বলে বক্তব্যে দিয়েছেন, অথচ এরআগে বলা হয়েছিল ৩০ জুনের মধ্যে পদ্মাসেতু খোলা হবে তাহলে কেন পিছিয়ে গেল এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আমরা চেষ্টা করছি যে যদি সম্ভব হয়, দেখা যাক, আমি ওনার (প্রধানমন্ত্রী) সঙ্গেও কথা বলবো যে উনি কী বলেন। উনি (প্রধানমন্ত্রী) যে কথাটি বলেছেন তার একটি লজিক হলো, রিসেন্টলি কিছু মালামাল আসতে সমস্যা হচ্ছে ইউক্রেন যুদ্ধের জন্য। এই মালামালগুলো মার্চ মাসে আসার কথা ছিল কিন্তু এখন কিছুটা আনসার্টেইনিটি চলে এসেছে।  

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এজন্য আমার মনে হয়, আমাদের একটি সেফটি মেজার, আমাদের টাইম আছে ২০২২ এর ডিসেম্বর পর্যন্ত। ইউরোপের বিভিন্ন দেশ থেকে এসব মালামাল আসবে। কিছু কিছু মালামাল আছে যেগুলো একটা বা দুটি দেশই পৃথিবীতে বানায়। এখন এমনিতেও কোভিডের জন্য আসতে দেরি হচ্ছিল এখন যুদ্ধের কারণে দেরি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
জিসিজি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।