ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আ. লীগ ক্ষমতায় থাকলে উপজেলাতেও যানজট লাগবে: স্থানীয় মন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
আ. লীগ ক্ষমতায় থাকলে উপজেলাতেও যানজট লাগবে: স্থানীয় মন্ত্রী স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম

ঢাকা: বর্তমান মেয়াদ শেষে আওয়ামী লীগ আরও পাঁচ বছর ক্ষমতায় থাকলে দেশের গ্রামের দিকেও গাড়ির লাইন পড়ে যাবে এবং উপজেলা পর্যায়েও যানজট হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

বুধবার(৬ এপ্রিল) জাতীয় সংসদে জেলা পরিষদ বিল নিয়ে আলোচনার সময় বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ রাজধানীর যানজট নিয়ে সমালোচনা করেন।

এর পর আলোচনায় অংশ নিয়ে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল এ কথা বলেন। এ সময স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে দেশের অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে। তাই সড়কে ব্যক্তিগত গাড়ি বেড়েছে। আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায এসে আরও ৫ বছর থাকলে গ্রামেও গাড়ির লাইন লেগে যাবে। হারুন সাহেবকে বলি আল্লাহ যদি বাঁচায় রাখে আওয়ামী লীগ আরেকটা মেয়াদ ক্ষমতায় থাকে, তাহলে আপনে দেখবেন যে, উপজেলায় ট্রাফিক জ্যাম হবে।

তিনি বলেন, আপনি (হারুন) বায়ু দূষণ ও শব্দ দূষণের কথা বলছেন। আমার ঢাকার মতিঝিলে অফিস ছিল। গুলশানে আসতাম, ১০ থেকে ১৫ মিনিট লাগতো। এখন অনেক বেশি সময় লাগে। কেন লাগে, কারণ আমাদের আয় অনেক বাড়ছে। ৩০০ থেকে ৪০০ ডলার মাথাপিছু আয়ের দেশ থেকে ২ হাজার ৫৯১ ডলার মাথাপিছু ডলারের দেশ। এখন সবাই গাড়ি কিনছেন। ঢাকা শহরের কথা বলছেন, মানুষের অর্থনৈতিক অবস্থা ভালো হচ্ছে, সবাই ঢাকায় মুভ করছে। সারা পৃথিবীতেই এমন হয়েছে। লন্ডন, টোকিও, কলকাতায়ও হয়েছে। তারা এটাকে ম্যানেজ করেছে। আমরাও এটা নিয়ে কাজ করছি। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। আমাকে ড্যাপের সভাপতি বানিয়েছেন, সেখানে অনেকগুলো বিষয় বিবেচনা করছি।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ২০০৯ সালে সরকার গঠনের পর থেকে দেশের অর্থনৈতিক অবস্থার যথেষ্ট উন্নতি হয়েছে। মাথাপিছু আয় বাড়ার কারণে মাথাপিছু কজামশান বাড়ছে, মাথাপিছু ওয়েস্ট বাড়ছে। এই আয় ২০৪১ সালে সাড়ে ১২ হাজার ডলারে উন্নীত হবে। ঢাকা শহরের ওয়েস্ট কালেকশন করা হচ্ছে। সিটি করপোরেশন নিয়মিত রাস্তাগুলো পরিষ্কার করছে। সব সিটি করপোরেশন, পৌরসভা এমনকি ইউনিয়ন ওয়েস্ট সংগ্রহ করার জন্য ব্যবস্থাপনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এসকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।