ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিত্রনায়ক সোহেল হত্যার অন্যতম পরিকল্পনাকারী বোতল চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
চিত্রনায়ক সোহেল হত্যার অন্যতম পরিকল্পনাকারী বোতল চৌধুরী

ঢাকা: চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারী আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী। আজিজ মোহাম্মদ ভাইয়ের সঙ্গে মিলে তিনি ও ট্রাম্পস ক্লাবের মালিক বান্টি ইসলাম এ হত্যাকাণ্ডের পরিকল্পনা করেন।

বুধবার (০৬ এপ্রিল) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, বনানীতে ট্রাম্পস ক্লাবে জনসম্মুখে আজিজ মোহাম্মদ ভাইকে চিত্রনায়ক সোহেল চৌধুরী অপমান করেন। এ ঘটনার প্রতিশোধ নিতে বান্টি ইসলাম ও আশিষ রায় চৌধুরী একটি পরিকল্পনা করতে থাকেন।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, জিজ্ঞাসাবাদে জানা যায়, তৎকালীন শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমনের নিয়মিত যাতায়াত ছিল ট্রাম্পস ক্লাবে। ক্লাবের মালিক বান্টি ইসলাম, আশিষ রায় চৌধুরী ও আজিজ মোহাম্মদ ভাই ওই শীর্ষ সন্ত্রাসীকে দিয়ে সোহেল চৌধুরীকে শিক্ষা দেওয়ার পরিকল্পনা করেন। তাদের তিনজনের অনুরোধে সোহেল চৌধুরীকে হত্যায় রাজি হন ইমন এবং হত্যাকাণ্ড সম্পন্ন করেন।

দীর্ঘ ২৪ বছর আগের চাঞ্চল্যকর ও বহুল আলোচিত এ হত্যা মামলার পলাতক ও চার্জশিটভুক্ত ১ নম্বর আসামি আশিষ রায় চৌধুরীকে মঙ্গলবার (০৫ এপ্রিল) রাতে গ্রেফতার করেছে র‌্যাব। রাজধানীর গুলশান-২ এর ২৫/বি ফিরোজা গার্ডেন নামে একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন:
চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার
সোহেল চৌধুরী হত্যা: আজিজ মোহাম্মদসহ তিনজনের নামে পরোয়ানা

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।