ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ইন্সপাইয়ারিং ফিমেল লিডার ইন আইসিটি’ পুরস্কার পেল সিনেসিসের নাজিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
‘ইন্সপাইয়ারিং ফিমেল লিডার ইন আইসিটি’ পুরস্কার পেল সিনেসিসের নাজিয়া ...

ঢাকা: কর্মক্ষেত্রে নেতৃত্বদানে অবদান রাখার জন্য ‘ইন্সপাইয়ারিং ফিমেল লিডার ইন আইসিটি’ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন সিনেসিস আইটির বিজনেস সল্যুশন বিভাগের প্রধান নাজিয়া আক্তার।

সম্প্রতি উইমেন ইন লিডারশীপের উদ্যোগে ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ইন্সপাইয়ারিং ওমেন অ্যাওয়ার্ড-এর সপ্তম সংস্করণে দেশের মহিলা পেশাজীবীদের সম্মানিত করতে এই পুরস্কার দেওয়া হয়।

নাজিয়া আক্তার গত ১৪ বছর ধরে আইসিটি খাতের ই-গভর্ন্যান্স প্রকল্পসমূহে যুক্ত হয়ে বাংলাদেশের নাগরিক কেন্দ্রিক সেবা উন্নয়নে অনন্য অবদান রেখেছেন। সেইসঙ্গে সিনেসিস আইটির নানা উদ্যোগ যেমন মাইন্ড টেল এবং শি-কোডের নেতৃত্ব দিয়ে মানসিক স্বাস্থ্যসেবা ও নারী পেশাজীবী উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলছেন।

উইমেন ইন লিডারশীপ বিগত আট বছর ধরে পেশাদার মহিলাদের তাদের কর্মজীবনে নেতৃত্বের ভূমিকা নিতে উৎসাহিত করে আসছে। কর্মক্ষেত্রে নারীদের দক্ষতাকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দেওয়ার লক্ষ্যে প্রথম পুরস্কার দেওয়া হয় ২০১৪ সালে। এছাড়াও নারী পেশাজীবীদের ক্ষমতায়ন করা এবং সমাজে তাদেরকে পথিকৃৎ হিসেবে প্রতিষ্ঠা করাও তাদের প্রধান লক্ষ্য।

নাজিয়া আক্তার বলেন, এটি আমার পেশাজীবনের একটি অভূতপূর্ব অর্জন। এটি আমাকে আরও বেশি নতুন উদ্যমে কাজ করতে অনুপ্রাণিত করবে। আমি এর আয়োজক উইমেন ইন মডার্ন লিডারশীপ এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরামকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। আমি বিশ্বাস করি এই ধরনের উদ্যোগ বাংলাদেশের মেয়েদের আরও বেশি নেতৃত্ব স্থানীয় ভূমিকা পালনে উৎসাহিত করবে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এমআইএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।