ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘জয় বাংলা’ জাতীয় স্লোগান ঘোষণায় সংসদে ধন্যবাদ প্রস্তাব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
‘জয় বাংলা’ জাতীয় স্লোগান ঘোষণায় সংসদে ধন্যবাদ প্রস্তাব জাতীয় সংসদ

ঢাকা: ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিপরিষদের সদস্যদেরকে ধন্যবাদ জানাতে জাতীয় সংসদে প্রাস্তাব আনা হয়েছে।

বুধবার (৬ এপ্রিল) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামীলীগের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এ প্রস্তাবটি উপস্থাপন করেন।

এরপর প্রস্তাবটিরে ওপর সংসদ সদস্যরা আলোচনা শুরু করেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

প্রস্তাবে শাজাহান খান বলেন, ‘জয় বাংলা’ এমন একটি স্লোগান যা বাঙালিকে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে প্রেরণা জুগিয়েছিল। ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে বীর মুক্তিযোদ্ধারা বিজয় উল্লাস করেছিলেন। বঙ্গবন্ধু এই ‘জয় বাংলা’ স্লোগান নিয়েছিলেন বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের লেখা থেকে। বঙ্গবন্ধু ছাত্রলীগের মাধ্যমে এই স্লোগান তুলে ধরেছিলেন। এই স্লোগানে উজ্জ্বীবিত হয়ে আমরা যুদ্ধ করেছি। জিয়া-মোস্তাক এই স্লোগানকে মানুষের মন থেকে মুছে দেওয়া চেষ্টা করেছিলেন। সেই ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মন্ত্রিপরিষদের সদস্যদেরকে ধন্যবাদ জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।