ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাচোল পৌরসভায় খাবার পানির সংকট 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
নাচোল পৌরসভায় খাবার পানির সংকট 

চাঁপাইনবাবগঞ্জ: খাবার পানির তীব্র সংকটে পড়েছে চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভার নাগরিকরা। বিশেষ করে রমজান মাস শুরু হওয়ার পর পৌর এলাকার বিভিন্ন মহল্লায় বিশুদ্ধ পানির তীব্র সংকট চলছে।

গ্রাহকদের চাহিদার অর্ধেক পানিও সরবরাহ করতে পারছে না পৌর কর্তৃপক্ষ। এ সংকটের জন্য বিদ্যুৎ সমস্যাকেই দায়ী করলেন পৌর পিতা।
 
নাচোল পৌরসভা একটি ‘খ’ শ্রেণির পৌরসভা। পৌরবাসীর অভিযোগ প্রতি বছর পৌর কর বাড়লেও নাগরিক সুবিধা সে হারে তেমন বাড়ে না। বিশেষ করে নিত্য প্রয়োজনীয় পানি সরবরাহ না থাকায় পৌরবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। বিশেষ করে রমজান মাসে এ সমস্যা আরও প্রকট হয়েছে।

এদিকে পৌর কর্তৃপক্ষ পানির চাহিদা মেটাতে না পারায় পৌরসভার প্রায় ৩ থেকে ৪শ নাগরিক স্বেচ্ছায় পৌরসভার পানি সরবরাহ লাইন বিচ্ছিন্ন করেছে। এসব নাগরিকের অভিযোগ মিঠু চৌধুরীর আমলে যে পানির লাইন নির্মাণ করা হয় সেই লাইন দিয়ে পৌরসভার মেয়র যেন তেন ভাবে এখন পর্যন্ত পানি সরবরাহ করছে। নতুন করে পানির সমস্যা সমাধানে পৌর কর্তৃপক্ষের তেমন কোনো মাথা ব্যথা নেই।

পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা হাসানুজ্জামান ডালিম বলেন, এই রমজান মাসে ৮ নম্বর ওয়ার্ডে খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে। নাচোল পৌরসভার পানির যে সরবরাহ লাইন রয়েছে তা দিনে একবার পানি পাই আমরা। আর এই পানি দিয়ে জনগণের চাহিদা মিটছে না। দিন দিন করের বোঝা ঠিকই বাড়ছে অথচ আজ ১০ বছর ধরে পানির চাহিদা মিটাতে পারছে না পৌর কর্তৃপক্ষ।

পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা রাজু জানান, নাচোল পৌরসভা যে পানি সরবরাহ করে তা দিয়ে আমাদের এই রমজান মাসে চাহিদা মিটে না। পৌরসভার লাইনে কখন একদিন পর আবার কখনও দুদিন পর পর পানি পাই। পৌরসভার পানির সমস্যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও সরব পৌরবাসী।  

পৌরসভার মাঠপাড়া গ্রামের নাগরিক এম হাসান তার টাইমলাইনে লিখেছেন- নাচোল পৌরসভার মেয়র মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি, আজ তিন দিন ধরে আমরা মাঠপাড়াবাসী পিপাসায় ছটফট করছি, এক ফোটা পানি দিয়ে জীবন বাঁচান, নইলে কয়েক ফোটা বিষ দিয়ে চিরতরে মুক্তি দেন এ যন্ত্রণা থেকে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।

এ ব্যাপারে নাচোল পৌরসভার ইঞ্জিনিয়ার মো. আব্দুল মালেক বলেন, নাচোল পৌরসভায় প্রায় ১ হাজার ৫শ পানির গ্রাহক রয়েছেন। তার মধ্যে পৌরসভার ৮ ও ৩ নম্বর ওয়ার্ডে পানির সংকট রয়েছে। বর্তমানে যে ডিপ টিউবওয়েল রয়েছে তা দিয়ে পৌর নাগরিকের পানির চাহিদা মেটানো সম্ভব নয়। তবে আমরা আগামি ৩০ জুনের মধ্যে এ সংকট কাটিয়ে উঠবো বলে আশা করছি।

এ বিষয়ে নাচোল পৌরসভার মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন বিদ্যুৎ না থাকার কারণে পানি দিতে সমস্যা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।