ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের আগেই কপাল পুড়লো ২ ব্যবসায়ীর!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
ঈদের আগেই কপাল পুড়লো ২ ব্যবসায়ীর!

কুড়িগ্রাম: কুড়িগ্রাম জেলা শহরের সুপার মার্কেটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে একটি কসমেটিকস ও একটি ইলেকট্রনিক দোকান ভস্মিভূত হয়েছে। এতে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ৩০ লাখ টাকা মালামাল বলে দাবি করছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা।

  আসন্ন ঈদ উপলক্ষে দোকানগুলোতে নতুন তোলা মালামাল পুড়ে পথে বসার উপক্রম হয়েছে ওই দুই ব্যবসায়ীর।

সোমবার (৪ এপ্রিল) ভোরে শহরের কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ওই মার্কেটে এ অগ্নিকাণ্ড হয়।

 স্থানীয় ব্যবসায়ীদের সূত্রে জানা যায়, সোমবার ভোরে সুপার মার্কেটের কসমেটিকসের দোকান মেসার্স নুরু স্টোর ও ইলেকট্রনিক দোকানে আগুনের আলো দেখতে দেখতে পেয়ে এক ব্যক্তি ফায়ার সার্ভিসকে খবর দেয়। এ সময় আগুনের লেলিহান শিখা মুহূর্তের মধ্যে চারিদিকে ছড়িয়ে পড়ে। এতে দোকান দুটির মালামাল সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে এসে কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।  

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মেসার্স নুরু স্টোরের মালিক ফরিদুল ইসলাম বাংলানিউজকে জানান, ভোরে মোবাইল ফোনে জানতে পারি, আমার দোকানে আগুন লেগেছে। এসে দেখি দোকানের কসমেটিকস সামগ্রী পড়ে ছাই হয়ে গেছে। ঈদ উপলক্ষে দোকানে তোলা মালামালসহ ধারণা করছি প্রায় ২০-২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ইলেকট্রনিক ব্যবসায়ী রাজু আহম্মেদ জানান, ভোরে দোকানে আগুন লাগার খবর শুনে দোকানে এসে দেখি ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছে। ফায়ার সার্ভিস কর্মীরা সময়মতো না এলে সম্পূর্ণ মার্কেট পুড়ে যেতো। তবে, দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে তাদের।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন কর্মকর্তা আলী সাজ্জাদ বাংলানিউজকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে, তাৎক্ষণিক খবর না পাওয়ায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। বৈদ্যুতির শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।