ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাতাসে উত্তাল পদ্মা, ডাম্প ফেরি চলাচল ব্যাহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
বাতাসে উত্তাল পদ্মা, ডাম্প ফেরি চলাচল ব্যাহত

মাদারীপুর: ঝড়ো বাতাস প্রবাহিত হওয়ায় উত্তাল হয়ে উঠেছে পদ্মা নদী। মাঝ নদীতে তৈরি হয়েছে বড় বড় ঢেউ।

নদী উত্তাল থাকায় সোমবার (৪ এপ্রিল) সকাল থেকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে বন্ধ রাখা হয়েছে ডাম্প ফেরি।

বর্তমানে রোরো ও কে-টাইপসহ মোট পাঁচটি ফেরি চলছে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, দুর্ঘটনা এড়ানোর জন্য বন্ধ রাখা হয়েছে ডাম্প ফেরি রায়পুরা ও রানীগঞ্জ। এছাড়া রোরো ফেরি সুফিয়া কামালসহ পাঁচটি ফেরি সকাল থেকে বিকেল পর্যন্ত চলাচল করছে। নদীতে প্রবল ঢেউ থাকায় ফেরি চলাচলে আগের চেয়ে বেশি সময় লাগছে। তবে ঘাট এলাকায় যানবাহনের চাপ স্বাভাবিক রয়েছে।

প্রাইভেটকার চালক মো. রাসেল বলেন, ঘাটে পারাপারের অপেক্ষায় যানবাহন রয়েছে। তবে যানজট নেই। ফেরি শিমুলিয়া থেকে দীর্ঘ সময় পর পর বাংলাবাজার ঘাটে এসে ভিড়ছে। এ কারণে ঘাটে কিছুটা দেরি হচ্ছে। ঈদের সময় ২৪ ঘণ্টা ফেরি না চললে চরম দুর্ভোগ পোহাতে হবে।

বাংলাবাজার লঞ্চঘাট সূত্রে জানা গেছে, সকাল থেকেই লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। পদ্মায় ঢেউ থাকায় কিছুটা সমস্যা হচ্ছে। ধারণ ক্ষমতা অনুযায়ী যাত্রী পারাপার করা হচ্ছে লঞ্চে। এদিকে ঈদকে সামনে রেখে নৌরুটে ফেরির সংখ্যা এবং সময় বাড়ানো হতে পারে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দীন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ডাম্প ফেরি বন্ধ রাখা হলেও অন্যান্য ফেরি চলাচল স্বাভাবিক আছে। ঘাটে বাড়তি চাপ নেই।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।