ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে শতাধিক রোগী পেলেন প্রধানমন্ত্রীর সহায়তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২২
চাঁদপুরে শতাধিক রোগী পেলেন প্রধানমন্ত্রীর সহায়তা

চাঁদপুর: চাঁদপুরে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১১৫ জন রোগীকে ৫০ হাজার টাকা করে মোট ৫৭ লাখ ৫০ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে।  

এছাড়া আরও ৪৮ জনকে জেলা সমাজকল্যাণ কমিটির তহবিল থেকে দেওয়া হয়েছে তিন লাখ ৫৫ হাজার টাকার চেক।

রোববার (৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রধান অতিথি জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ রোগীদের হাতে এসব চেক তুলে দেন।

সংক্ষিপ্ত বক্তব্যে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী সব সেক্টরের মানুষের কথা ভাবেন। তার উজ্জ্বল দৃষ্টান্ত আজকের এ আয়োজন। আপনাদের তালিকা খুবই পরিচ্ছন্নতার সঙ্গে যাচাই-বাছাই করে করা হয়। এ টাকা দিয়ে আপনাদের কিছুটা হলেও উপকার হবে বলে আশা করি।  

অঞ্জনা খান বলেন, বর্তমান সরকারের আমলে কেউ না খেয়ে নাই। করোনাকালেও আমরা ঘরে ঘরে খাবার পৌঁছে দিয়েছি। চাঁদপুরে ২০১৩ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত রোগীদের সাত কোটি ৪১ লাখ টাকার চেক দেওয়া হয়েছে। কেউ যেন বঞ্চিত না হন, সেজন্য কমিটি করা হয়েছে।  

জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রজত শুভ্র সরকারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সহকারী পরিচালক মিয়া মো. ফিরোজ।

বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আসিফ মহিউদ্দিন, সিভিল সার্জনের প্রতিনিধি ডা. সাখাওয়াত হোসেন।

চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবযানী কর, সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার (নিবন্ধন) মো. মনিরুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ক্যান্সার, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় ১১৫ জন রোগীকে ৫০ হাজার টাকা করে মোট ৫৭ লাখ ৫০ হাজার টাকার চেক এবং অন্যান্য আবেদনকারী ৪৮ জনকে আর্থিক সহায়তা হিসেবে তিন লাখ ৫৫ হাজার টাকাসহ সর্বমোট ৬১ লাখ পাঁচ হাজার টাকার চেক দেওয়া হলো এদিন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।