ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোলেমান হত্যার মূল আসামি রবিউল গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
সোলেমান হত্যার মূল আসামি রবিউল গ্রেফতার

ঢাকা: গাজীপুরের টঙ্গী পূর্ব এলাকায় চাঞ্চল্যকর মো. সোলেমান হোসেন (২১) হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত মূল পরিকল্পনাকারী রবিউল ওরফে রবুকে (৩৩) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।

শনিবার (০২ এপ্রিল) বিকেলে র‌্যাব-১ সহকারী পরিচালক (অপস্ অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।



তিনি জানান, টঙ্গী পূর্ব থানাধীন কেরানীরটেক এলাকায় অভিযান চালিয়ে আসামি রবিউল ওরফে রবুকে গ্রেফতার করা হয়। অভিযানে তার কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামি সোলেমানকে হত্যার পরিকল্পনার সঙ্গে সম্পৃক্ত থাকার বিষয়টি স্বীকার করেছেন।

এর আগে, গত ১৬ মার্চ সন্ধ্যা গাজীপুরের টঙ্গী পূর্ব থানাধীন দত্তপাড়া কসাই বাড়ি রেললাইনের পাশের সোলেমান তার দোকানে বসেছিলেন। এ সময় পূর্ব-শত্রুতার জের ধরে স্থানীয় মাদক কারবারি রবিউল ওরফে রবু, তার সহযোগী সজল ও সুজনসহ অজ্ঞাতপরিচয় ৫/৬ জন মিলে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেন। পরে স্থানীয়রা সোলেমানকে গুরুতর আহতাবস্থায় টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিলে যায়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠায়। গত ১৭ মার্চ রাত ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সোলেমানের মৃত্যু হয়। এ ঘটনায় নিহত সোলেমানের পরিবার বাদী হয়ে টঙ্গী পূর্ব থানায় একটি হত্যা মামলা (নম্বর-২৩/৯৬) দায়ের করেন।

এ ঘটনায় পরের দিন সজল ও সুজন নামে দুই আসামিকে গ্রেফতার করে পুলিশ। তবে, হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী পলাতক ছিলেন। এ ঘটনার পর ছায়া তদন্ত শুরু করে র‌্যাব-১ একটি টিম। পরে হত্যার মূল পরিকল্পনাকারী রবিউলকে গ্রেফতার করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, গ্রেফতার আসামি রবিউল ওরফে রবু টঙ্গীর শীর্ষ মাদক কারবারি। এছাড়াও তিনি সন্ত্রাসী বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত। দীর্ঘদিন ধরেই গাজীপুরের টঙ্গী পূর্ব থানাধীন মরকুন ও কেরানীরটেক বস্তি, পূবাইল থানাধীন মাজুখান-মীরের বাজার এলাকা ও কালিগঞ্জ এলাকায় আধিপত্য বিস্তার করে আসছিলেন। পাশাপাশি তিনি মাদকের কারবার পরিচালনা করতেন। আসামি রবিউলের নামে গাজীপুরের বিভিন্ন থানায় একটি হত্যাসহ, হত্যাচেষ্টা, অস্ত্র ও মাদক আইনে অন্তত ১০টি মামলা রয়েছে।  

সোলেমান হত্যার সঙ্গে জড়িত অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান র‌্যাবেব এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ