ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় বিদ্যুৎস্পৃষ্টে লাইনম্যানের সহকারী নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
কুমিল্লায় বিদ্যুৎস্পৃষ্টে লাইনম্যানের সহকারী নিহত

কুমিল্লা: নগরীতে বৈদ্যুতিক খুঁটিতে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে উপর থেকে পড়ে ঘটনাস্থলেই শাহিন সরকার (৪০) নামে একজন মারা গেছেন। শুক্রবার (১ এপ্রিল) বেলা ১১টার দিকে কুমিল্লা সিটি করপোরেশনের পেছনের গলিতে এ ঘটনা ঘটে।

নিহত শাহিন দেবিদ্বার উপজেলার আবদুর রাজ্জাক সরকারের ছেলে। তিনি পিডিপি-২ শাসনগাছা এরিয়ার অধীনস্থ কুমিল্লা জজকোর্ট বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের লাইন ম্যানের সহকারী হিসেবে কাজ করতেন।

কুমিল্লার কোতোয়ালি মডেল থানার কান্দিরপাড় পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মো. আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কাজ করার জন্য বৈদ্যুতিক খুটিতে ওঠেন শাহিন। তিনি ভয়ে উঠছিলেন। তাড়াহুড়োয় কোনো সেপটিক বেল্ট বা হাতে কোন গ্লাভস লাগাননি। হঠাৎ হাতে একটি তার লাগার সঙ্গে সঙ্গেই তিনি ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান।

কুমিল্লা শাসনগাছা বিদ্যুৎ অফিসের লাইনম্যান হারুনুর রশীদ বলেন, শাহিন ছিলেন লাইনম্যানের সহকারী। এই কাজ ছিল লাইনম্যান জিয়া উদ্দীনের। জিয়া উদ্দীন শাহিনকে পাঠান। তিনি সিটি করপোরেশনের পেছনের গলিতে বিদ্যুতের লাইনে কাজ করছিলেন। পাশেই ১১ হাজার ভোল্টের দুটি লাইন ছিল। ওই লাইনে হাত লাগায় তিনি স্পৃষ্ট হয়ে মাটিতে পড়ে যান। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

এ বিষয়ে লাইনম্যান জিয়া উদ্দীন বলেন, আমি শুধু আজকেই তাকে পাঠাইছি। সে নিজের হাতে লাইন বন্ধ করেছে। কিন্তু একটি লাইন বন্ধ করতে ভুলে যায়। সেই লাইনে হাত লেগে পড়ে গেছে। আমি আর কিছু বলতে চাই না। আপনি আমার অফিসারের সঙ্গে কথা বলেন।

এ বিষয়ে কুমিল্লা পিডিবির নির্বাহী প্রকৌশলী মো. সানাউল্লাহকে একাধিকবার কল দিলেও তিনি কল ধরেননি।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ১ এপ্রিল ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।