ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে বিশ্বে বিস্ময় সৃষ্টি করেছে’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
‘বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে বিশ্বে বিস্ময় সৃষ্টি করেছে’

ঢাকা: গত একযুগে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন বিশ্বে বিস্ময় সৃষ্টি করেছে বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।  

তিনি বলেন, এক সময়ের সাহায্য নির্ভর বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন স্বনির্ভর।

এ সাফল্যের পেছনে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও উন্নয়ন কর্মপরিকল্পনা গ্রহণ।  

বৃহস্পতিবার (৩১ মার্চ) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা গত বুধবার (৩০ মার্চ) যুক্তরাষ্ট্র কানেকটিকাট স্টেট আওয়ামী লীগ আয়োজিত বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।  

তিনি বলেন, ১৯৭১ সালে পরাজিত পাকিস্তান এখন উন্নয়নে বাংলাদেশের মতো হতে চায়। পাকিস্তান আজ মাথাপিছু আয়, জিডিপির ঊর্ধ্বমুখী প্রবৃদ্ধি, বৈদেশিক মুদ্রার রিজার্ভ দারিদ্র্য বিমোচন, গড় আয়ু বৃদ্ধিসহ উন্নয়নের দশটি সূচকে বাংলাদেশের পেছনে রয়েছে। বাংলাদেশের উন্নয়ন ও মানুষের পাশে থাকার জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হবে। এজন্য আমাদের ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।  

ফজিলাতুন নেসা ইন্দিরা প্রবাসীদের উদ্দেশে বলেন, বাংলাদেশের অর্থনীতি ও দেশের উন্নয়নে প্রবাসীদের রয়েছে অসামান্য অবদান। বাংলাদেশে বিনিয়োগ ও অবকাঠামো উন্নয়নে যেন প্রবাসীরা ভূমিকা রাখতে পারেন সরকার তা নিশ্চিত করছে। সরকার বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত করতে নগদ প্রণোদনা দিচ্ছে।  

কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সভাপতি জিহাদুল হক জাহেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। অনুষ্ঠান পরিচালনা করেন কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ূন আহমেদ চৌধুরী।  

এছাড়া বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে এ আলোচনা সভায় যুক্তরাষ্ট্র, কানেকটিকাট আওয়ামী লীগ, অঙ্গসংগঠন ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।