ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আনসার আল ইসলামের সদস্য সংগ্রহকারী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
আনসার আল ইসলামের সদস্য সংগ্রহকারী গ্রেফতার

ঢাকা: রাজধানীর কলাবাগান থানা এলাকায় অভিযান চালিয়ে নাঈম আলী ওরফে নাঈম বিন সাদ ওরফে মুজাহিদ আল হিন্দ (১৯) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

বুধবার (৩০ মার্চ) দিনগত রাতে রাজধানীর কলাবাগান এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ উগ্রবাদী কার্যক্রমে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, একটি বাটন মোবাইল ফোন, একটি মেমোরি কার্ড ও পাঁচটি উগ্রবাদী বই জব্দ করা হয়।

গ্রেফতার নাঈমকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি) ওয়াহিদা পারভীন বলেন, নাঈম ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে উগ্রবাদী প্রচারণা ও রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশে দীর্ঘ দিন ধরে বিভিন্ন কার্যক্রম চালাচ্ছিল। তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে ফেক আইডি ব্যবহার করে রাষ্ট্র ও সরকারবিরোধী, ধর্মীয় উসকানিমূলক ও উগ্রবাদী বিভিন্ন পোস্ট দিতেন।

নিজেদের মতাদর্শ প্রচারের মাধ্যমে নাঈম অনলাইনে আনসার আল ইসলামের পক্ষে সদস্য সংগ্রহের কাজ করতেন। উগ্রবাদী বিভিন্ন বই ও কনটেন্ট অনলাইনে পোস্ট দিয়ে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহ্বান করতেন নাঈম।

তার নামে কলাবাগান থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান এএসপি ওয়াহিদা পারভীন।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।