ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘১৮০ দেশের মধ্যে দুর্নীতিতে বাংলাদেশের অবস্থান ১৪৭’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
‘১৮০ দেশের মধ্যে দুর্নীতিতে বাংলাদেশের অবস্থান ১৪৭’

পটুয়াখালী: দুদক কমিশনার মোজাম্মেল হক খান বলেছেন, সমাজে সুশাসন প্রতিষ্ঠা করতে পারলে ২০৪১ সালের আগে বাংলাদেশ সম্মৃদ্ধ দেশে তালিকায় স্থান করে নিবে এবং বিশ্বের বুকে নেতৃত্ব দিবে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে পটুয়াখালী শিল্পকলা একাডেমিতে দুদক আয়োজিত একটি গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরা শাশ্বত কাল থেকেই জানি, রোগ মারাত্মক আকার ধারণ করার আগে চিকিৎসকের পরামর্শ নিয়ে প্রতিরোধ করলে অনেক খরচ কম। দুর্নীতির ক্ষেত্রেও একই কথা, কেউ দুর্নীতিতে আক্রান্ত হলে, তার বিরুদ্ধে মামলা করলে সরকারের লাখ লাখ টাকা খরচ হয়। দুর্নীতিতে আক্রান্ত হওয়ার আগে, মানুষকে দুর্নীতি প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণে উদ্বুদ্ধ করে সমাজে এমন একটি পরিবেশ সৃষ্টি করে যাতে মানুষ দুর্নীতিকে ভুলে যায়।

তিনি আরও বলেন, পৃথিবীর ১৮০ দেশের মধ্যে দুর্নীতিতে বাংলাদেশের অবস্থান ১৪৭। আমাদের চেয়েও বেশি দুর্নীতিগ্রস্ত দেশ আছে। আমরা এর থেকে উত্তরণের চেষ্টা করছি। আজকের গণশুনানিও প্রতিরোধমূলক কৌশলের একটি।

গণশুনানিতে দুদকের মহাপরিচালক একেএম সোহেলের সভাপতিত্বে বক্তব্য দেন বরিশাল বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক দেবব্রত মণ্ডল, জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ শহিদুলৃলাহ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর শহিদুল ইসলাম।

এসময় জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে সাধারণ মানুষের অভিযোগের ভিত্তিতে শুনানির মাধ্যমে সমস্যার সমাধান, সরকারি কর্মকর্তাদের দায়িত্ব অবহেলার জন্য ভৎসনা ও সতর্ক করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ