ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পেঁয়াজের দামের তথ্য ভুল প্রমাণ করলেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
পেঁয়াজের দামের তথ্য ভুল প্রমাণ করলেন প্রধানমন্ত্রী

ঢাকা: জার্মানির চেয়ে বাংলাদেশের পেঁয়াজের দাম বেশি বলে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারির সংসদে দেওয়া তথ্য ভুল প্রমাণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রশ্নকর্তার উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল যুগে কথা বলে পার পাওয়া যাবে না, হাতেনাতে ধরা!

বুধবার (৩০ মার্চ) জাতীয় সংসদের অধিবেশনে বিভিন্ন সময় সংসদে কথা বলে আলোচিত শামীম হায়দার পাটোয়ারি প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে এক সম্পূরক প্রশ্নে বলেন, পেঁয়াজের দাম জার্মানির চেয়ে বাংলাদেশে বেশি।

কিন্তু সেখানে শ্রমিকের বেতন আমাদের চেয়ে ২৩ গুণ বেশি।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, জার্মানিতে পেঁয়াজের দাম কত আমি আজকেই খবর নেবো, কারণ ওখানে আমাদের লোকজন আছে। বাংলাদেশের চেয়ে কম মোটেই হতে পারে না। ইউরোপে কোনো জিনিসের দাম আমাদের চেয়ে কম, তা আমি বিশ্বাস করি না। মনে হয় তথ্যটা তিনি না জেনেই বলেছেন।

এর কিছুক্ষণ পরই প্রধানমন্ত্রী তার বক্তব্যে জানান, জার্মানিতে পেঁয়াজের দাম দশমিক ৯৬ ইউরো। এক ইউরো সমান ১০০ টাকা। চার পয়েন্ট বাদ দিলে কত হয়। আর এখানে পেঁয়াজ ২৫ থেকে ৩০ টাকা। টিসিবিতে ১০ টাকা কেজি। জার্মানি থেকে এখানে পেঁয়াজের দাম বেশি, ডিজিটাল যুগে কথা বলে পার পাওয়া যাবে না, হাতেনাতে ধরা।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।