ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এলাকাবাসীর বাধার মুখেও চলছে উচ্ছেদ অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এলাকাবাসীর বাধার মুখেও চলছে উচ্ছেদ অভিযান

সাভার (ঢাকা): সাভার পৌরসভা এলাকায় পানি উন্নয়ন বোর্ডের প্রায় ৬ একর জমি উদ্ধারে এলাকাবাসীর বাধার মুখে পড়তে হয়েছে ভ্রাম্যমাণ আদালতের। সেই বাধা উপেক্ষা করে উচ্ছেদ অভিযান পরিচালনা করছে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ।

বুধবার (৩০ মার্চ) সকাল ১১টার দিকে পৌর এলাকার ব্যাংক কলোনি মহল্লায় এ অভিযান পরিচালনা করে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাহিদুর রহমান।

এ সময় স্থানীয় বাসিন্দারা উচ্ছেদ অভিযান বন্ধে প্রতিবাদ করতে গিয়ে সমবেত হয়ে বিক্ষোভ করার চেষ্টা করেন। এছাড়া উচ্ছেদ আটকাতে গিয়েও গায়ে পেট্রোল ঢেলে শরীরে আগুন দেওয়ার চেষ্টা করে এক যুবক। তবে এতো কিছুর পরেও পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করে অবৈধ স্থাপনাগুলো ভেকু দিয়ে গুড়িয়ে দেওয়া হচ্ছে।  

এ সময় স্থানীয়রা জানান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ৫.৮৭ একর জমির উপর নির্মিত প্রায় দুই শতাধিক স্থাপনা ও বাড়িঘর উচ্ছেদের বিষয়টি নিয়ে আদালতে মামলা চলমান থাকা সত্ত্বেও অবৈধভাবে আদালতের নির্দেশনাকে উপেক্ষা করে পানি উন্নয়ন বোর্ড একটি আদেশ জারি করে আজকের এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করছে। তারা দুই শতাধিক পরিবার এ উচ্ছেদ অভিযান বন্ধের জোর দাবি জানান।

এদিকে জানা গেছে পানি উন্নয়ন বোর্ডের এই উচ্ছেদ অভিযান বন্ধ করতে স্থানীয় একটি চক্র এলাকাবাসীর কাছে থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগও উঠেছে।

সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাহিদুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে রাখা পানি উন্নয়ন বোর্ডের রেকর্ড করা জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। গত কয়দিন থেকেই দখলদারদের সরে যেতে মাইকিং করা হয়েছে। এ বিষয়ে পৌরসভা আমাদেরকে বোলড্রোজার এবং লোকবল দিয়ে সহযোগিতা করছে। এছাড়া পুলিশ প্রশাসন আমাদের সঙ্গে রয়েছে। যতক্ষণ পর্যন্ত অবৈধ দখলদার সরাতে না পারছি ততক্ষণ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।