ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

কনস্টেবলের ৫৮ পদে দুই হাজার প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
কনস্টেবলের ৫৮ পদে দুই হাজার প্রার্থী

হবিগঞ্জ: হবিগঞ্জে ট্রেইনি রিক্রুট কনস্টেবলের ৫৮টি পদে নিয়োগ পেতে আবেদন করেছেন ২ হাজার ৪২ জন তরুণ-তরুণী। নিয়োগ পেতে অবৈধ প্রক্রিয়ায় প্রতারকের ফাঁদে পা না দেওয়ার জন্য চাকরিপ্রত্যাশীদের সতর্ক করেছে জেলা পুলিশ।

জানা গেছে, এ বছরের শুরুর দিকে হবিগঞ্জে ৫৮ জন কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়। এ পর্যন্ত আবেদন করেছেন ২ হাজার ৪২ জন তরুণ-তরুণী। মঙ্গলবার (২৯ মার্চ) থেকে আগামী বৃহস্পতিবার (৩০ মার্চ) পর্যন্ত সকাল ৮টায় হবিগঞ্জ পুলিশ লাইন্সে আবেদনকারীদের শারীরিক মাপ, সহনীলতা ও কাগজপত্র যাচাই করা হবে। আগামী ৮ এপ্রিল সকাল ১০টায় একই স্থানে লিখিত পরীক্ষা এবং ২০ এপ্রিল সেখানে নেওয়া হবে মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা। পরে কৃতকার্যদের ভেরিফিকেশন সম্পন্ন করে চূড়ান্ত নিয়োগের জন্য সুপারিশ করা হবে।

হবিগঞ্জের পুলিশ সুপার (এসপি) এস এম মুরাদ আলি বলেন, গত বছরের শেষের দিকে হবিগঞ্জে ৩৭ জন পুরুষ ও ৭ জন নারীসহ ৪৪ জনকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হয়েছিল। সে সময় আবেদন করেছিলেন ১ হাজার ৭৬০ তরুণ-তরুণী।

পুনরায় আরও ৫৮ জনকে নিয়োগ দেওয়া হচ্ছে। আগের নিয়োগটি অত্যন্ত স্বচ্ছ প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে। চলতি নিয়োগেও সেই পদ্ধতি অনুসরণ করা হবে। কেউ কোনো প্রকার আর্থিক লেনদেনের সঙ্গে জড়িত হলে গ্রেফতার ও নিয়োগ বাতিল করা হবে। আবেদনপত্রে কোনো মিথ্যা বা ভুল তথ্য প্রমাণ হলে বাংলাদেশ পুলিশে নিয়োগের অযোগ্য বলে বিবেচিত হবে।

বাংলাদেশ সময়: ০৮২৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa