ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেই স্কুলের ভবনের নাম হলো ‘এন্ড্রু কিশোর’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
সেই স্কুলের ভবনের নাম হলো ‘এন্ড্রু কিশোর’

রাজশাহী: রাজশাহী কোর্ট অ্যাকাডেমির নবনির্মিত একটি ভবনের নাম বাংলাদেশের প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের নামে নামকরণ করা হয়েছে। রাজশাহীতে জন্ম নেওয়া কিংবদন্তি এই সঙ্গীতশিল্পী এই স্কুলেরই প্রাক্তন ছাত্র ছিলেন।

২০২০ সালের ৬ জুন না ফেরার দেশে পাড়ি জমান এন্ড্রু কিশোর। তার স্মৃতিকে ধরে রাখতেই তার নামে স্কুলের ভবনের এই নামকরণ করা হলো।

সোমবার (২৮ মার্চ) সকালে রাজশাহী কোর্ট অ্যাকাডেমির নতুন দুটি ভবনের উদ্বোধনের সময় এই নামকরণ করা হয়।

এ সময় আলাদা আরেকটি ভবনের নাম করা হয় কোর্ট অ্যাকাডেমির প্রতিষ্ঠাকালীন সদস্য বিশিষ্ট আইনজীবী খন্দকার আশরাফ হোসেনের নামে।

যে কয়জনের উদ্যোগে স্কুলটি প্রতিষ্ঠা লাভ করে, তার মধ্যে খন্দকার আশরাফ হোসেন ছিলেন অন্যতম। স্কুল কর্তৃপক্ষ বিশিষ্ট এ দুজনের নামে ভবন দুটির নামকরণের প্রস্তাব করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবনগুলোর উদ্বোধন করেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

তিনি বলেন, কোর্ট অ্যাকাডেমি একটি ঐতিহ্যবাহী স্কুল। এই স্কুল থেকে পাস করে অনেক শিক্ষার্থীরা আজকে বড় জায়গায়। আমি সংসদ সদস্য হওয়ার পরে স্কুলটিকে জীর্ণ অবস্থা থেকে আজকে উন্নমানের ভবনে রূপান্তরিত করা হয়েছে। কোর্ট অ্যাকাডেমির যে কোনো বিষয়ে আমি সবসময় পাশে আছি।

রাজশাহী কোর্ট অ্যাকাডেমির পরিচালনা পর্ষদের সভাপতি ও ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ রজব আলী ও রাজশাহী কোর্ট অ্যাকাডেমির প্রধান শিক্ষক সরিফুল ইসলাম বাবু।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।