ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মন্তব্য এড়িয়ে গন্তব্যে পৌঁছানো বিজয়িনীরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
মন্তব্য এড়িয়ে গন্তব্যে পৌঁছানো বিজয়িনীরা ...

ঢাকা: ‘এসব মেয়েদের দিয়ে হবে না’। ‘এগুলো কি মেয়েদের কাজ’! ঘরে হোক বা বাইরে এ ধরনের মন্তব্য শোনেননি এমন নারী খুব কমই আছে।

বলা যায়, এমন সব মন্তব্যে একরকম অভ্যস্তই হয়ে পড়েছেন তারা। তবে চারপাশের সব মন্তব্য এড়িয়ে, সব বাধা পেরিয়ে নিজ নিজ গন্তব্যে পৌঁছেছেন যে নারীরা তারাই তো জয়ী, তারাই তো বিজয়িনী! এমন বিজয়িনীরা অন্য নারীদের জন্যও অনুপ্রেরণা। তাই এই বিশ্ব নারী দিবস উপলক্ষে সেইসব নারীদেরই সম্মান জানাতে ও তাদের এগিয়ে যাওয়ার গল্প সবার মধ্যে ছড়িয়ে দেওয়ার উদ্যোগ নেয় ডাবর আমলা হেয়ার অয়েল। ‘মন্তব্য এড়িয়ে গন্তব্যে’ এমন একটি থিমে শুরু হয় ক্যাম্পেইনটি।

এই ক্যাম্পেইনের মাধ্যমে সারাদেশে থেকে পাওয়া ৩ জন বিজয়িনীর গল্প সবার মধ্যে ছড়িয়ে দিচ্ছে ডাবর আমলা হেয়ার অয়েল। এদের মধ্যে একজন বিজয়িনী আতিকা রোমা। যিনি নিজের চলাফেরার স্বাধীনতার জন্য স্কুটি চালানো শুরু করলেও পরবর্তীতে অন্য নারীদেরও শেখানোর উদ্যোগ নেন। এছাড়াও তিনি ব্যক্তিগত উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য নিশ্চিত করছেন খাবার।
 
অন্য একজন বিজয়িনী ফান্নানা রাফি অনন্যা। চাকরি ছেড়ে যিনি উদ্যোগ নিয়েছেন সুবিধাবঞ্চিত শিশুদের পাশে থাকার। পাশাপাশি একটি আর্ট স্কুলে শিক্ষকতার মাধ্যমে তিনি সবার প্রতিভার বিকাশে পথ দেখাচ্ছেন। তার এই উদ্যোগ কেবলই বাচ্চাদের প্রতি ভালোবাসা থেকে যা অন্যদেরও উৎসাহিত করছে মানুষের পাশে দাঁড়াতে।

আর একজন বিজয়িনী পরহিতা চাকমা। রন্ধনশিল্পের মাধ্যমে যিনি সবার মধ্যে ছড়িয়ে দিচ্ছেন নিজ এলাকার খাবারের ঐতিহ্য। এই উদ্যোগের মাধ্যমে তিনি নিজে যেমন স্বাবলম্বী হয়ে উঠেছেন তেমনি অন্যদেরও অনুপ্রেরণা যোগাচ্ছেন স্বাবলম্বী হয়ে উঠতে।

এই বিজয়িনীদের এগিয়ে যাওয়ার সম্পূর্ণ গল্পগুলো জানা যাবে ডাবর বাংলাদেশের ফেসবুক পেজে। ডাবর আমলা হেয়ার অয়েল বিশ্বাস করে শুধু এই ৩ জনই নয়, বরং তারাও বিজয়িনী যারা চারপাশের হাজারটা বাধা পেরিয়ে, সব মন্তব্য এড়িয়ে প্রতিনিয়ত পৌঁছে যাচ্ছেন নিজ নিজ গন্তব্যে।

বাংলাদেশ সময়: ০৯২২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।