ঢাকা, শুক্রবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবৈধভাবে বালু উত্তোলন, ৩ জনের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
অবৈধভাবে বালু উত্তোলন, ৩ জনের জেল-জরিমানা

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ফিরোজ কবীর নামে এক ব্যক্তিকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি তাকে ২ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

একইসঙ্গে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত যন্ত্র এক্সেভেটর মালিক ইউসুফকে ৩ লাখ টাকা জরিমানা এবং বালু পরিবহনের কাজে ব্যবহৃত ট্রাক ম্যানেজার সুজন প্রধানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মালিক না থাকায় অপর একটি ট্রাক জব্দ করা হয়েছে।

শুক্রবার (২৫ মার্চ) দুপুরের দিকে ওই উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের হাতিয়াদহ (বোয়ালিয়া) এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। নেতৃত্ব দেন গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ হোসেন।

অভিযানকালে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দিন উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক আরিফ হোসেন বাংলানিউজকে জানান, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে-২০১০ এর ১৫(১) ধারা অনুযায়ী ওই তিনজনকে জেলা-জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২ 
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।