ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদেশগামী কর্মীদের প্রশিক্ষণের জন্য ১০০ গাড়ি হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
বিদেশগামী কর্মীদের প্রশিক্ষণের জন্য ১০০ গাড়ি হস্তান্তর

ঢাকা: বিদেশগামী কর্মীদের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে ১শটি গাড়ি হস্তান্তর করেছে সরকারি যানবাহন অধিদপ্তর।

বুধবার (২৩ মার্চ ) বিকেলে রাজধানীর ইস্কাটনে বিয়াম মিলনায়তনে দপ্তরের পরিবহন কমিশনার মো. আবদুস সাত্তার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের হাতে গাড়ির প্রতীকী চাবি হস্তান্তর করেন।

 
গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। এতে আরও বক্তব্য রাখেন বিএমইটির মহাপরিচালক মো. শহীদুল আলম ও পরিবহন পুলের কমিশনার।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ বলেন, যেকোনো মানুষকে দক্ষ করে এগিয়ে নিয়ে যাওয়া আমাদের লক্ষ্য। সরকার আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মী যোগান দেওয়ার প্রচেষ্টা অব্যাহত রেখেছে।
মন্ত্রী বলেন, সারাবিশ্বে দক্ষ ড্রাইভারের চাহিদা রয়েছে। আমার জানামতে, যুক্তরাষ্ট্র, কানাডা ড্রাইভার খুঁজছে। তবে সেটা লং ট্রাকের। আমাদের পরিকল্পনা আছে যে আমরা লং ট্রাকেরও ব্যবস্থা করবো। দেশের ভেতরেও অনেক ড্রাইভারের প্রশিক্ষণের প্রয়োজন আছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আজকে আমরা যে ১০০টি গাড়ি পেয়েছি তার ফলাফল আগামী এক বছরের মধ্যে দেখা যাবে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।