ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেচ প্রকল্পের বাঁধে ভূমিহীনদের পুনর্বাসনের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
সেচ প্রকল্পের বাঁধে ভূমিহীনদের পুনর্বাসনের সুপারিশ

ঢাকা: পানিসম্পদ মন্ত্রণালয়ের অধীন সেচ প্রকল্পের বাঁধ দখলমুক্ত করে জেলা প্রশাসনের আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে ভূমিহীনদের পুনর্বাসনের ব্যবস্থা করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২৩ মার্চ) জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে কমিটির সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, নুরুন্নবী চৌধুরী এবং বেগম সালমা চৌধুরৗ অংশ নেন। তারা ২১তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন এবং সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে আলোচনা করেন।

বৈঠকে গাইবান্ধা জেলার সদর ও সুন্দরগঞ্জ উপজেলার গোঘাট ও খানাবাড়িসহ পার্শ্ববর্তী এলাকা যমুনা নদীর ডান তীরের ভাঙন থেকে রক্ষা প্রকল্পের বর্তমান অবস্থা সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়।

এছাড়া কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলায় ঘুঘুমারী থেকে ফুলুয়ারচর ঘাট ও রাজিবপুর উপজেলা সদর (মেম্বারপাড়া) থেকে মোহনগঞ্জ বাজার পর্যন্ত ব্রহ্মপুত্র নদের বাম তীর সংরক্ষণ প্রকল্প (১ম সংশোধিত) এবং মাদারীপুর জেলার শিবচর উপজেলার আড়িয়াল খাঁ নদীর তীর সংরক্ষণ ও ড্রেজিং প্রকল্পের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

কমিটি এসব প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে বাস্তবায়নের সুপারিশ করে। বৈঠকে পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
এসকে/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।