ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

রমজানে নিত্যপণ্যের দাম বাড়ার সম্ভাবনা নেই: বাণিজ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
রমজানে নিত্যপণ্যের দাম বাড়ার সম্ভাবনা নেই: বাণিজ্যমন্ত্রী

ঠাকুরগাঁও: বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি বলেছেন, দেশে ভোগ্যপণ্যের পর্যাপ্ত মজুত রয়েছে। তাই আসন্ন রমজানে এসবের দাম বাড়বে না।

রমজানের শুরুতে ক্রেতারা অনেক পণ্য কিনে মজুত করে। আমরা যদি রমজানের শুরুতে বেশি পণ্য না কিনি তাহলে দাম বাড়ার কোন সুযোগ নেই। এছাড়াও আমাদের কাছে পর্যাপ্ত মজুত রয়েছে। ভ্যাট তুলে নেওয়ার পর তেলের দাম নিম্মমুখী।

সোমবার (২১ মার্চ) দুপুরে ঠাকুরগাঁও শহরে টিসিবির পণ্য বিতরণ অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে জেলা সার্কিট হাউজে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।


বাণিজ্যমন্ত্রী বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের বিষয়ে আমরা প্রভাব বিস্তার করতে পারি না। আমাদের দায়িত্ব প্রভাব যতটুকু কমানো যায়। আমরা লক্ষ্য করছি তাদের যুদ্ধের কারণে জ্বালানি তেলের বাজারে প্রভাবের সম্ভবনা রয়েছে। আমরা ইউক্রেন থেকে গম আমদানি করতাম, এখন চেষ্টা করা হচ্ছে আমাদের মাঠ থেকে সংগ্রহ করার।


তিনি বলেন, সারাদেশে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। কোথাও কোন অনিয়ম হলে সংশ্লিস্ট জেলা প্রশাসক ব্যবস্থা নেবেন। বাজারে পণ্যের দাম নিয়ন্ত্রণে কাজ করছে প্রশাসন। মনিটরিং ব্যবস্থা জোরদার রয়েছে। কোনো ব্যবসায়ী মজুদ করে পণ্যের দাম বাড়ানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সরকার সব সময় চেষ্টা করছে নিত্যপণ্যের দাম যেন সাধারন জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে।


পরে বাণিজ্যমন্ত্রী শহরের বিডি হলে পারিবারিক কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিতরণ উদ্বোধন করেন।

এসময় জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার, সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, মেয়র আঞ্জুমান আরা বন্যাসহ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ২১মার্চ, ২০২২
এমএমজেড

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।