ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজার পৌর মেয়রের দুর্নীতি অনুসন্ধানে দুদক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
কক্সবাজার পৌর মেয়রের দুর্নীতি অনুসন্ধানে দুদক

ঢাকা: ক্ষমতার অপব্যবহার করে ভূমি অধিগ্রহণে দুর্নীতি ও জালিয়াতি, সরকারি টাকা অপচয়, অর্থ আত্মসাৎসহ কক্সবাজার পৌর মেয়রের দুর্নীতির অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অনুসন্ধানের স্বার্থে সরকারি দপ্তরগুলোতে চিঠি দেবে সংস্থাটি।

সোমবার (২১ মার্চ) দুদক সূত্রে জানা গেছে, সরকারি অর্থ আত্মসাৎসহ ৬টি সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে এই অনুসন্ধান শুরু করেছে দুদক।

অর্থপাচার এবং অবৈধ সম্পদ অর্জনসহ দুর্নীতির বিভিন্ন অভিযোগে কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে রোববার জিজ্ঞাসাবাদ করেছে দুদক। দুদকের প্রধান কার্যালয়ে তাকে প্রায় ২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের উপপরিচালক আলী আকবর তাকে জিজ্ঞাসাবাদ করেন।

দুদক সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, পৌরসভার মেয়র মুজিবুর রহমানের বিরুদ্ধে কক্সবাজারে বিভিন্ন প্রকল্পের জন্য ভূমি অধিগ্রহণে দুর্নীতি, পানি শোধনাগার প্রকল্পে দুর্নীতি, সরকারি জমিতে মার্কেট নির্মাণ করে দুর্নীতি, চাঁদাবাজি, অর্থপাচার এবং অবৈধ সম্পদ অর্জনসহ নানা অভিযোগ রয়েছে।

মুজিবুর রহমানকে জিজ্ঞাসাবাদের বিষয়ে দুদক কমিশনার (অনুসন্ধান) মোজাম্মেল হক খান সাংবাদিকদের বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান কর্মকর্তা তাকে জিজ্ঞাসাবাদ করেছেন। অনুসন্ধানে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইন মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

দুদক সূত্র বলছে, ক্ষমতার অপব্যবহার করে ভূমি অধিগ্রহণে দুর্নীতি ও জালিয়াতি, সরকারি টাকা অপচয়, কারচুপি ও আত্মসাৎ, কক্সবাজার বিমানবন্দর প্রকল্পে আধিপত্য বিস্তার ও কমিশন নেওয়াসহ নানা অভিযোগের বিষয়ে মেয়র মুজিবুর রহমানকে জিজ্ঞাসাবাদ করা হয়। এছাড়া মুজিবুরের ছেলেসহ নিকটাত্মীয়দের নানা অনিয়মে জড়িয়ে পড়ার বিষয়েও তার কাছে জানতে চাওয়া হয়েছে বলেও জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।