ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রাম জেলা পুলিশে ৩২ বডি ওর্ন ক্যামেরা বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
কুড়িগ্রাম জেলা পুলিশে ৩২ বডি ওর্ন ক্যামেরা বিতরণ

কুড়িগ্রাম: পুলিশ-জনগণের মধ্যে আস্থার সম্পর্ক বাড়ানো ও যেকোনো ঘটনা পুনঃ বিশ্লেষণ ও ডকুমেন্টেশন রাখতে কুড়িগ্রাম জেলা পুলিশকে বডি ওর্ন ক্যামেরা দেওয়া হয়েছে।

সোমবার (২১ মার্চ) দুপুরে কুড়িগ্রাম শহরের শাপলা চত্বরে ট্রাফিক পুলিশ বক্সে আনুষ্ঠানিকভাবে এসব ক্যামেরা হস্তান্তর করেন কুড়িগ্রাম পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা।

 

ট্রাফিক বিভাগকে ১৫টি ও জেলার ১১টি থানায় ১৭টিসহ মোট ৩২টি বডি ওর্ন ক্যামেরা বিতরণ করা হয়েছে। এ ক্যামেরা দিয়ে তাৎক্ষণিকভাবে ভিডিও ও ছবি তোলা যাবে।

এ সময় উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলাম, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, অতিরিক্তি পুলিশ সুপার (প্রশাসন) মো. রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) সুশান্ত চন্দ্র রায়, এএসপি কুড়িগ্রাম সার্কেল মো. জিয়াউর রহমান, এএসপি উলিপুর সার্কেল মোহাম্মদ মহিবুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান সাজু, কাঁঠালবাড়ী ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল প্রমুখ।  

কুড়িগ্রাম পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা ক্যামরা বিতরণকালে জানান, সারাদেশে পুলিশের মধ্যে এ বডি ওর্ন ক্যামেরা বিতরণ করা হচ্ছে। তারই অংশ হিসেবে কুড়িগ্রামে বিতরণের মাধ্যমে পুলিশ ও জনগণের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান হবে। পুলিশ সদস্যরা জনগণের সঙ্গে আরও দায়িত্বশীল হবেন। কোথাও কোনো ইনসিডেন্ট ঘটলে এ বডি ওর্ন ক্যামেরার মাধ্যমে সঠিক তথ্য পাওয়া যাবে। এ ক্যামেরার রেকর্ডিং মুছে ফেলা যাবে না। সেন্ট্রাল ডাটা বেজে সংরক্ষিত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এফইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।