ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর দেওয়া ইউনিফর্ম পরেই স্কুলে স্বর্ণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
প্রধানমন্ত্রীর দেওয়া ইউনিফর্ম পরেই স্কুলে স্বর্ণা

দিনাজপুর: প্রধানমন্ত্রীর দেওয়া ইউনিফর্ম পরেই রোববার (২০ মার্চ) সকালে স্কুলে যায় ষষ্ঠ শ্রেণির ছাত্রী সুমাইয়া সিনহা স্বর্ণা।

আজ সকালে ওই ছাত্রী দিনাজপুর জেলার ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে যায়।



এর আগে, ১৬ মার্চ সকালে ইউনিফর্ম পরে না যাওয়ার অভিযোগে স্কুল থেকে বের করে দেন ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। বিষয়টি নিয়ে বাংলানিউজে ‘ইউনিফর্ম না পরায় ছাত্রীকে স্কুল থেকে বের করে দিলেন প্রধান শিক্ষক’ নামে একটি প্রতিবেদন প্রকাশ হয়। পরে প্রতিবেদনটি প্রধানমন্ত্রীর নজরে এলে তাৎক্ষণিক জেলা প্রশাসককে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেন মন্ত্রিপরিষদ সচিব। ওই দিন রাতেই প্রধানমন্ত্রীর দেওয়া ইউনিফর্মটি তার হাতে পৌঁছে দেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী।  

একই সঙ্গে থ্যালাসেমিয়ায় আক্রান্ত স্বর্ণার চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা দেওয়া হয়। এছাড়াও তার চিকিৎসার জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে এককালীন অনুদানের টাকা দেওয়ার আশ্বাস দেওয়া হয়। সুমাইয়া পৌর শহরের রামচন্দ্রপুর গ্রামের সুপারি ব্যবসায়ী মো. শাহিনুর ইসলামের মেয়ে।

এদিকে প্রধানমন্ত্রীর দেওয়া ইউনিফর্ম পরে স্কুলে যেতে পারায় আনন্দিত বলে জানিয়েছে সুমাইয়া।

টাকার অভাবে টেইলার্সে দেওয়া ইউনিফর্মটি আনতে না পারায় ক্ষুদ্র সুপারি ব্যবসায়ী শাহিনুর ইসলাম ১৬ মার্চ সকালে ইউনিফর্ম ছাড়াই তার মেয়েকে স্কুলে পৌঁছে দিয়ে আসেন। পরে ওই স্কুলের প্রধান শিক্ষক হাসেম আলী সবার সামনে স্বর্ণকে অপমান করে স্কুল থেকে বের করে দেয়।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।