ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

যানজট-ধীরগতি লেগেই আছে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
যানজট-ধীরগতি লেগেই আছে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে

সিরাজগঞ্জ: উন্নয়ন কাজ চলমান থাকায় সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে থেমে থেমে যানজট আর ধীরগতি লেগেই আছে। ২০ কিলোমিটার এ মহাসড়কে দুর্ভোগ যেন কমছেই না।

শুক্রবার (১৮ মার্চ) সকাল থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে কখনও যানজট, আবার কখনও ধীরগতিতে যানবাহন চলাচল করতে দেখা গেছে। ফলে দিনভর নানা দুর্ভোগের মধ্য দিয়ে চলতে হচ্ছে উত্তরের যাত্রীদের।

এদিকে মহাসড়কের অচলাবস্থার কারণে সিরাজগঞ্জ শহর দিয়ে প্রবেশ করছে বিপুল সংখ্যক যানবাহন। এতে করে শহরের নিউ ঢাকা রোড ও এম এ মতিন সড়কসহ অন্যান্য সড়কেও নানা ভোগান্তির সৃষ্টি হচ্ছে।

রাজশাহী থেকে আসা নাবিল পরিবহনের সুপার ভাইজার আবুল হোসেন বলেন, বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যানহটের কারণে মাত্র ২০ কিলোমিটার পাড়ি দিতে ২/৩ ঘণ্টা লেগে যায়। এ কারণে আমরা সিরাজগঞ্জ শহর দিয়ে ঢুকে মুলিবাড়ী বাইপাস হয়ে বেরিয়ে যাই। কিন্তু কয়েকদিন ধরে শহরেও যানজটের কবলে পড়তে হচ্ছে।

সংশ্লিষ্টরা জানায়, বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কটি চারলেনে উন্নীতকরণ কাজের পাশাপাশি নলকা সেতুর সংস্কার কাজ চলমান থাকায় গত ৪ দিন ধরে এ রুটে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।    

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান জানান, নলকা সেতুর সংস্কার ও মহাসড়কে উন্নয়ন কাজ চলতে থাকায় দিনভর থেমে থেমে যানজট সৃষ্টি হয়েছে। গত কয়েকদিন ধরেই এ অবস্থা রয়েছে। এখন পর্যন্ত পূর্বপারে ধীরগতিতে চলছে গাড়িগুলো। বিশেষ করে নলকা সেতু সংস্কারকে ঘিরেই দুর্ভোগ। পুলিশ কাজ করছে, আজকের মধ্যেই যানজট নিরসন করা সম্ভব হবে। তবে জেলার অন্যান্য মহাসড়ক এখন স্বাভাবিক রয়েছে বলে তিনি দাবি করেন।  

সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক সালেকুজ্জামান বলেন, চার লেনে উন্নীতকরণের জন্য মহাসড়কে সৃষ্ট খানাখন্দ ও পুরাতন সড়কের দু'পাশে মাটি ভরাটের পাশাপাশি নবনির্মিত নলকা সেতুর সংযোগ রাস্তা নির্মাণের কারণে যানবাহন চলাচলে সমস্যার সৃষ্টি হচ্ছে। এতে গাড়ির চাপ বাড়লেই যানজট কিংবা ধীরগতিতে যান চলাচল করছে। অপরদিকে টানা তিনদিন ছুটি পাওয়া ঘরমুখী মানুষবাহী গাড়ির চাপ বেড়েছে। এ কারণেও রাস্তায় যানজট ও ধীরিগতি রয়েছে।

এদিকে মহাসড়কে গাড়ির চাপ বাড়ায় অনেক যানবাহন মুলিবাড়ী বাইপাস হয়ে শহর দিয়ে প্রবেশ করে। এতে মাঝে মধ্যেই শহরে দুর্ভোগের সৃষ্টি হচ্ছে। তিনি আরও বলেন, পুলিশ যানজট নিরসনে কাজ করছে খুব শিগগিরই সব রুটে যান চলাচল স্বাভাবিক হবে।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, মার্চ ১৮,  ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।