ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনারগাঁওয়ে ফ্যাক্টরির আগুন নিয়ন্ত্রণে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
সোনারগাঁওয়ে ফ্যাক্টরির আগুন নিয়ন্ত্রণে সোনারগাঁওয়ের মেঘনা শিল্পনগরীর ঝাউচর এলাকায় শান ফেব্রিকস নামে একটি ফ্যাক্টরিতে আগুন লাগে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনা শিল্পনগরীর ঝাউচর এলাকায় শান ফেব্রিকস নামে একটি ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফারার সার্ভিসের ৭টি ইউনিটের কর্মীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকেল পৌনে ৪টার দিকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডে মিলের কয়েকটি ইউনিট পুড়ে গেছে।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ৭টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁও ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সুজন কুমার হালদার।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে সোনারগাঁও, আদমজী ইপিজেড, গজারিয়া ও মেঘনা গ্রুপের ৭টি ইউনিট কাজ করেছে। ছুটির দিনে ফ্যাক্টরি বন্ধ থাকায় অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ধারণা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

প্রত্যক্ষদর্শী আবুল কাশেম জানান, এই মিলের পার্শ্ববর্তী মাঠে নিয়মিতভাবে খেলাধুলা করেন তিনি। শান ফেব্রিকসে হঠাৎ বিকট শব্দে আগুন ধরে যায়। পরে ৯৯৯ এ ফোন দিয়ে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, আগুন নিয়ন্ত্রণে ৭ ইউনিট কাজ করেছে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাচ্ছে না। মালিকপক্ষের সঙ্গে কথা বলে ক্ষতির পরিমাণ নির্ণয় করা হবে।

আরও পড়ুন: সোনারগাঁওয়ে ফ্যাক্টরিতে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।