ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢামেক বার্ণ ইউনিটে ওয়াল ফ্যান থেকে অগ্নিকাণ্ড; আতঙ্ক সৃষ্টি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
ঢামেক বার্ণ ইউনিটে ওয়াল ফ্যান থেকে অগ্নিকাণ্ড; আতঙ্ক সৃষ্টি

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে সর্ট সার্কিট থেকে ওয়াল ফ্যান অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ওয়ার্ডে থাকা রোগীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।

তবে কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

বুধবার (১৬ মার্চ) রাত ১০টার দিকে বার্ণ ইউনিটের দ্বিতীয় তলায় শিশু করোনা ইউনিটে ঘটনাটি ঘটে।

বার্ণ ইউনিটের ওয়ার্ড মাস্টার মো. বাবুল মিয়া জানায়, ওয়ার্ডটি শিশু করোনা ইউনিট। আটজন শিশু ভর্তি ছিল। রাত ১০টার দিকে সর্ট সার্কিট থেকে ওয়াল ফ্যানের কয়েলে আগুনের সৃষ্টি হয়। এতে ওয়ার্ডে থাকা শিশু ও স্বজনরা আতঙ্কিত হয়ে পরে। তবে কোনও ক্ষয়ক্ষতি হয়নি। তাৎক্ষণিক ভাবে ওয়ার্ডে থাকা স্টাফরা আগুন নিভিয়ে ফেলে এবং রোগীদের নিরাপদে পাশের ওয়ার্ডে নিয়ে যান।

কুমিল্লা থেকে রোগী হোসাইন মানসুর (১৮ মাস) এর নানী জায়েদা বেগম জানায়, তারা গতকাল করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। রাতে হঠাৎ ফ্যান থেকে আগুন বের হয়। পরে নাতিকে নিয়ে দ্রুত বের হয়ে যান তারা। সঙ্গে সঙ্গে অন্য শিশুদের স্বজনরা বের হয়ে যায়।  

চাঁদপুর কচুয়া থেকে আসা রোগী আমির হামজা (৩ বছর) এর বাবা হেলাল উদ্দিন জানায়, তারা গত রোববার বার্ন ইউনিটে ভর্তি হয়। রাতে ছেলের মা রোকেয়া বেগম ছেলের সঙ্গে ওয়ার্ডে ছিল। তিনি হাসপাতালের নিচ তলায় ছিলেন। হঠাৎ রোগীদের চিৎকারে উপড়ে উঠে দেখেন ওয়ার্ডের মধ্যে আগুন লেগে ধোয়ার সৃষ্টি হয়েছে। দ্রুত বাচ্চা ও তার মাকে নিয়ে অন্য ওয়ার্ডে চান। কোন সমস্যা না হলেও সবাই আতঙ্কিত হয়ে পড়ে।

বাংলাদেশ সময়: ০০৫৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এজেডএস/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।