ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৭ মার্চ) বেশ কিছু কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ।

এদিন সকাল সাড়ে ৬টায় বঙ্গবন্ধু ভবন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় এবং সারা দেশে সংগঠনের সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।

এছাড়া সকাল সাড়ে ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে।

সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের একটি প্রতিনিধি দল টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন এবং দোয়া ও মিলাদ মাহফিল কর্মসূচিতে অংশ নেবে।

দিনটি উপলক্ষে মসজিদ, মন্দির, প্যাগোডা, গির্জাসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে দেশব্যাপী বিশেষ প্রার্থনার কর্মসূচি নেওয়া হয়েছে। এর অংশ হিসেবে বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হবে।

পরদিন শুক্রবার (১৮ মার্চ) দুপুর আড়াইটায় আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে এ আলোচনা সভায় সভাপতিত্ব করবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আওয়ামী লীগের উদ্যোগে আগামী ১৮ থেকে ২৫ মার্চ পর্যন্ত তার জন্মস্থান টুঙ্গিপাড়ায় আট দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়েছে।

কর্মসূচির প্রথম দিন শুক্রবার বিকেল ৩টায় আওয়ামী লীগ এবং প্রতিদিন একই সময়ে ছাত্রলীগ (১৯ মার্চ), জাতীয় শ্রমিক লীগ (২০ মার্চ), কৃষক লীগ (২১ মার্চ), আওয়ামী যুবলীগ (২২ মার্চ), যুব মহিলা লীগ (২৩ মার্চ), মহিলা আওয়ামী লীগ (২৪ মার্চ) ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ (২৫ মার্চ) কর্মসূচির আয়োজন করবে। এসব কর্মসূচিতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি পালিত হবে।

একই সঙ্গে ১৮ থেকে ২৫ মার্চ প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টুঙ্গিপাড়ায় ফ্রি মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করবে স্বাধীনতা চিকিৎসক পরিষদ।

বাংলাদেশ সময় ২১৪৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এসকে/এনএসআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।