ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দীঘিনালায় যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
দীঘিনালায় যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ

খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় যাত্রীবাহী একটি বাসে এবং মাহেন্দ্র ট্রাক্টরে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (১৫ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে।



দীঘিনালা উপজেলা বাস লাইন কন্ট্রোলার মিন্টু চৌধুরী জানান, বাবুছড়া থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা শান্তি পরিবহনের বাসটি পুকুর ঘাট এলাকায় পৌঁছলে বাসের গতিরোধ করে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করে। তবে, এতে কেউ হতাহত হয়নি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নেভায়। ততক্ষণে বাসের প্রায় অর্ধেক অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

মিন্টু আরও জানান, এর কিছুক্ষণ আগে একই সড়কের উদালবাগান এলাকায় আরেকটি মাহেন্দ্র ট্রাক্টরেও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।  

বাবুছড়া বাজার পরিচালনা কমিটির সভাপতি এবং বাবুছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. মুজিবুর রহমান জানান, বাস থেকে যাত্রী নামিয়ে দিয়ে অগ্নিসংযোগ করেছে বলে তিনি জেনেছেন। কিন্তু এ ঘটনায় কেউ হতাহত হয়নি।  

এর আগে, আজ ভোরে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর টহলদলের হাতে অস্ত্রসহ আটক হয়েছিলেন ইউপিডিএফ প্রসিত পক্ষের উপজেলা সংগঠক মিলন চাকমা (৪২)। এরপর আটককৃত মিলন চাকমা অসুস্থ হয়ে পড়েন।  পরে তাকে উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৯টার দিকে তাঁর মৃত্যু হয় বলে জানানো হয় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে। অপরদিকে ইউপিডিএফ দাবি করছে, নির্যাতনের কারণে মিলনের মৃত্যু হয়েছে।

ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অমল ত্রিপুরা বলেন, ইউপিডিএফ নেতার মৃত্যু ঘটনায় স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে গাড়িতে আগুন দিয়েছেন।

এ ব্যাপারে দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পেয়ার আহাম্মদের সঙ্গে যোগযোগ করা হলে তিনি এই বিষয়ে কিছুই জানেন না বলে জানান।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।