ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে দুধ, ডিম ও মাংসের দাম নির্ধারণের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
রংপুরে দুধ, ডিম ও মাংসের দাম নির্ধারণের দাবি মানববন্ধন।

রংপুর: ডেইরি ও পোল্ট্রি খাদ্যের মূল্য বৃদ্ধির সঙ্গে সামঞ্জস্য রেখে দুধ, ডিম ও মাংসের দাম নির্ধারণ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে রংপুর ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশন ও পোল্ট্রি শিল্প মালিক সমিতি।

দাবি আদায়ে রংপুরে মানববন্ধন সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েচেন ডেইরি ও পোল্ট্রি শিল্প মালিক ও খামারিরা।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে সংগঠন দুটি। ঘণ্টাব্যাপী মানববন্ধনে কয়েক শতাধিক
ডেইরি ও পোল্ট্রি শিল্প মালিক ও খামারিরা অংশ নেন।

এতে বক্তব্য দেন- রংপুর পোল্ট্রি শিল্প মালিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন, রংপুর ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান ফুলু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন, ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের সভাপতি লতিফুর রহমান মিলন, সাধারণ সম্পাদক আরমানুর রহমান লিংকন, রংপুর বিভাগ পোল্ট্রি শিল্প রক্ষা পরিষদের সভাপতি মাহাবুব হোসেন, খামারি ইস্তিয়াক হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে পোল্ট্রি ও ডেইরি খাদ্য ও খামারে ব্যবহৃত অন্যান্য দ্রব্যের দাম লাগামহীন হারে বেড়েছে। সেই তুলনায় খামারে উৎপাদিত দুধ, ডিম ও মাংসের দাম বৃদ্ধি না হওয়ায় এই শিল্প ধ্বংস হওয়ার পথে। দিন দিন মানুষের কর্মসংস্থান কমে যাচ্ছে। একইসঙ্গে বেকারত্বের হারও বাড়ছে। দুধ সংগ্রহকারী প্রতিষ্ঠানগুলো খাদ্যপণ্যের দাম বাড়ালেও দুধ ক্রয়ের দাম বৃদ্ধি না করায় খামারিরা অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

মানববন্ধন সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দেন ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশন ও পোল্ট্রি শিল্প মালিক সমিতির নেতারা।  

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।