ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে দেয়াল ধসে ৪ শ্রমিক নিখোঁজ, ৫ জন জীবিত উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
রাজশাহীতে দেয়াল ধসে ৪ শ্রমিক নিখোঁজ, ৫ জন জীবিত উদ্ধার

রাজশাহী: রাজশাহী মহানগরীর ছোটবনগ্রাম পশ্চিমপাড়া এলাকায় একটি বাড়ির ভীত খনের সময় পাশের দেয়াল ধসে ৯ নির্মাণ শ্রমিক চাপা পড়েছেন। শনিবার (১২ মার্চ) বেলা ৩টার দিকে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধারে তৎপরতা শুরু করেছে।

জানতে চাইলে- রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তেরের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রৌফ বাংলানিউজকে বলেন- তারা খবর পান ছোটবনগ্রাম পশ্চিমপাড়া এলাকায় দেয়াল ধসে ৯ জন চাপা পড়েছেন। তারা সবাই নির্মাণ শ্রমিক। তারপর তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেন। প্রাথমিক পর্যায়ে সেখান থেকে পাঁচ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে ফায়ার সার্ভিসের গাড়িতে করেই রাজশাহী মেডিক্যাল কলেজ (রামক) হাসপাতালে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শী ও নির্মাণ শ্রমিকদের ভাষ্যমতে বর্তমানে ধসে যাওয়া নির্মাণ স্তূপের নিচে এখনও চার শ্রমিক চাপা পড়ে আছেন। তবে যদি সত্যিই তারা চাপা পড়ে থাকেন তাহলে তাদের এখন আর বেঁচে থাকার সম্ভাবনা নেই। তারা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন। উদ্ধার অভিযান শেষে এ ব্যাপারে বিস্তারিত জানা যাবে বলেও উল্লেখ করেন এই ফায়ার সার্ভিস কর্মকর্তা।

রাজশাহী মহানগরের চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমরান হোসেন বাংলানিউজকে বলেন, ঘটনাস্থল থেকে ৫ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক। এখনও চার শ্রমিক নিখোঁজ রয়েছেন বলে স্থানীয় সূত্রে দাবি করা হচ্ছে। বর্তমানে তাদের উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করছে। অভিযান শেষে বিস্তারিত তথ্য পাওয়া যাবে বলে জানান- এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ১২মার্চ, ২০২২
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।