ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সড়ক দুর্ঘটনা ও ভাঙন রোধে ১০ চাকার ড্রাম চলাচলে নিষেধাজ্ঞা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
সড়ক দুর্ঘটনা ও ভাঙন রোধে ১০ চাকার ড্রাম চলাচলে নিষেধাজ্ঞা

দিনাজপুর: সড়কে ভাঙন রোধ ও দুর্ঘটনা রোধে দিনাজপুরের খানসামায় ১০ চাকার ড্রাম ট্রাক চলাচলে নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন।  

বৃহস্পতিবার (১০ মার্চ) খানসামা উপজেলা পরিষদের সভাকক্ষে সকাল থেকে দুপুর পর্যন্ত চলা মাসিক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান এটিএম সুজাউদ্দীন লুহিন শাহ, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভিন, পরিদর্শক (তদন্ত) মোমিনুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান, ৬ ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক ও সাংবাদিকরা।  

এ বিষয়ে খানসামা উপজেলা কর্মকর্তা রাশিদা আক্তার বলেন, খানসামা উপজেলার বিভিন্ন সড়কে সম্প্রতি ১০ চাকার ড্রাম ট্রাক চলাচল করছে। এগুলো চলাচলের ফলে বিভিন্ন সড়ক ভেঙে যাচ্ছে। এছাড়াও ড্রাম ট্রাকের কারণে সড়ক দুর্ঘটনাও ঘটছে। তাই উপজেলা পরিষদের সমন্বয় সভায় ড্রাম ট্রাক চলাচলে নিষেধাজ্ঞার প্রস্তাব গ্রহণ করা হয়।  

তিনি আরো বলেন, সভায় সকাল ৮টা থেকে সাড়ে ১০টা এবং বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ট্রাক্টর চলাচল না করার প্রস্তাবও রাখা হয়। এই সিদ্ধান্ত বাস্তবায়নের ব্যাপারে থানার ওসির সহযোগিতা চাওয়া হয়েছে। শুক্রবার (১১ মার্চ) থেকে খানসামায় ড্রাম ট্রাক চলাচল বন্ধে আমরা পুলিশকে সঙ্গে নিয়ে পরিষদের গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন করবো।  

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।